কাঠালিয়া উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করে সরে দাড়াতে পারেন কিবরিয়া

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৯ | আপডেট: ২:৩৬:অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৯

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী থাকলেও ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন ৩ জনে। ভোটাররাও রয়েছেন তাঁদের সাথে। নিজ নিজ ব্যক্তি ইমেজ, বংশ মর্যাদা, দলীয় পদ পদবী, পারিবারিক ঐতিহ্য তুলে ধরে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন তারা। এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন আওয়ামীলীগ মনোনীত উপজেলা আওয়ামীলীগ নেতা ও বর্তমান ভাইসচেয়ারম্যান এমাদুল হক মনির (নৌকা), স্বতন্ত্র প্রার্থী (আ’লীগের বিদ্রোহী) উপজেলা আওয়ামীলীগের আহŸায়ক ও কাঠালিয়া উপজেলা পরিষদেও বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদার (কাপ-পিরিচ), উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক (আ’লীগের বিদ্রোহী) মোঃ তরুন সিকদার, বিএনপি নেতা মোঃ আব্দুল জলিল মিয়াজি (চিংড়ি মাছ) ও মোঃ জাহাঙ্গির জোমাদ্দার (দোয়াত-কলম)।
বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহŸায়ক গোলাম কিবরিয়া সিকদার আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করছেন। তার নেতাকর্মীরা নির্বাচনী প্রচার-প্রচারণায় বের হলেই আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর লোকজন তাদের উপর অতর্কিত হামলা, মারধর, নির্বাচনী কার্যালয় ভাংচুর, বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি দেয়ার অভিােগ করেন তিনি। এখন গৃহবন্ধির মতো অবস্থার কথা জানিয়ে জান-মালের নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে যেতে পারেন বলে জানিয়েছেন (আ’লীগের বিদ্রোহী)গোলাম কিবরিয়া সিকদার। নির্বাচনে নির্যাতন বন্ধ হলে জনসাধারন ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে জয়ের ব্যাপারে শতভাগ আশা প্রকাশ করেন তিনি।
আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এমাদুল হক মনির জানান, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মনোনয়ন দেয়ায় উপজেলার সর্বস্তরের জনসাধারনকে সাথে নিয়ে সুষ্ঠ নির্বাচনে জয়লাভ করে প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার আশা প্রকাশ করেন তিনি। দক্ষিণ জনপদের উপজেলা কাঠালিয়ায় কিছু মাদক, সন্ত্রাস, ভুমিদস্যু, নৈরাজ্যসৃষ্টিকারী ব্যক্তি আছে। উপজেলা নির্বাচনে জয়ী হয়ে মাদক, সন্ত্রাস, ভুমিদস্যু ও নৈরাজ্য মুক্ত ক্ঠাালিয়া গড়ার প্রত্যয় ব্যক্ত করেন মনির।
মোঃ তরুন সিকদার জানান, ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতি করে আসছি। এলাকার মুরব্বীদের দোয়া ও তৃণমূলের ত্যাগী আওয়ামীলীগারদের সাথে নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছি। আপামর সাথে জনসাধারণ আছে। ২৪ মার্চ নির্বাচন সুষ্ঠ হলে আনারস প্রতিক বিপুল ভোটে জয়লাভ করবে বলে আশা প্রকাশ করেন তিনি। উপজেলা নির্বাচনে জয়ী হয়ে মাদক, সন্ত্রাস, ভুমিদস্যু ও নৈরাজ্য মুক্ত ক্ঠাালিয়া গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তরুন।
এছাড়াও এ উপজেলায় ভাইসচেয়ারম্যান পদে নির্বাচন করছেন মোঃ বদিউজ্জামান (তালা), মোঃ মনিরুজ্জামান গোলদার (তালা) ও হারুন অর রশিদ (টিউবয়েল), মহিলা ভাইসচেয়ারম্যান পদে নাজমিন আক্তার (কলস) ও ফাতিমা খনম (হাঁস)।
এ উপজেলায় মোট ভোটার ১লাখ ৭৮ হাজার ৯২৯জনের মধ্যে পুরুষ ভোটার ৮৯ হাজার ৬৬৪, মহিলা ভোটার ৮৯ হাজার ২৬৫ জন। ৪০টি ভোট কেন্দ্রের ২১৬টি ভোট কক্ষে ভোট গ্রহণ করা হবে।