আবারও গাড়ির লাইসেন্স আছে কিনা তা দেখছেন শিক্ষার্থীরা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৯ | আপডেট: ১২:৪৯:অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৯

গতকাল রাজধানীর প্রগতি সরণিতে বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) শিক্ষার্থী আবরার নিহত হন। এ ঘটনার পর থেকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন।

রাজধানীর ফার্মগেট ও সায়েন্স ল্যাব এলাকায় বিভিন্ন গাড়ির চালকের লাইসেন্স আছে কিনা, তা পরীক্ষা করে দেখছেন শিক্ষার্থীরা। বেলা ১১ টার দিকে একদল শিক্ষার্থীকে এই এলাকায় এসে গাড়ি থামিয়ে লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায়।

তাছাড়া শাহবাগ, ফার্মগেট, প্রগতি সরণি, রায় সাহেব বাজারে শিক্ষার্থীরা বিক্ষোভ করছে। ফলে যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে। নিহত শিক্ষার্থীর পুরো নাম আবরার আহমেদ চৌধুরী। মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে প্রগতি সরণির নর্দ্দা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের বহনের জন্য বিইউপির একটি বাস সকালে যমুনা ফিউচার পার্কের সামনে দাঁড়িয়ে ছিল। সকাল সাড়ে সাতটার দিকে আবরার বাসে উঠতে যাচ্ছিলেন।

এ সময় পাশে থাকা গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। উল্লেখ্য, কয়েক মাস আগেও সড়ক নিরাপদ চাই আন্দোলনে শিক্ষার্থীদের সড়কে লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায়।