অশ্লীল অঙ্গভঙ্গী : সাসপেন্ড হচ্ছেন রোনালদো!

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:০৩ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০১৯ | আপডেট: ৮:০৩:পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

জুভেন্তাসের মেগাস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে সাসপেন্ড করতে পারে উয়েফা। আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে একক নৈপুণ্যে হ্যাটট্রিক করে জুভেন্তাসকে শেষ আটে তোলার পর বিপক্ষ দলের কোচ ডিয়েগো সিমোনের উদ্দেশে অশ্লীল ইঙ্গিত করে জয় সেলিব্রেট করেছিলেন সি আর সেভেন। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

তবে এর এক সপ্তাহ আগে প্রথম পর্বের অ্যাওয়ে ম্যাচে আতলেতিকো মাদ্রিদ ২-০ গোলে লিড নেয়ার পর তাদের কোচ ডিয়েগো সিমোনে আরো বেশি অশ্লীল ইঙ্গিত করেছিলেন জুভেন্তাসের সমর্থকঠাসা অ্যালায়েঞ্জ স্টেডিয়ামের গ্যালারির দিকে। এরপর উয়েফার শৃঙ্খলারক্ষা কমিটির সভায় আতলেতিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমোনেকে ২০ হাজার ইউরো জরিমানা করা হয়েছিল।

রোনালদোর অঙ্গভঙ্গী সিমোনের থেকে কুৎসিত ছিল না। এটা দুটি সেলিব্রেশনের ভিডিও দেখলেই বোঝা যায়। তবে ইউরোপিয়ান ফুটবলের নিয়ামক সংস্থা উয়েফা রোনাল্ডোর বিরুদ্ধে ওঠা অভিযোগ গ্রহণ করে শৃঙ্খলারক্ষা কমিটির সভা ডেকেছে। সেখানেই স্থির হবে রোনালদোর ভাগ্য। জানা যাবে, প্রথম পর্বের কোয়ার্টার ফাইনালে সি আর সেভেন খেলতে পারবেন কিনা।

কোয়ার্টার ফাইনালে ডাচ প্রতিপক্ষ আয়াখস আর্মস্টারডাম সবচেয়ে গতিময় ফুটবল উপহার দিয়েছে। টানা তিনবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকেও তারা সান্তিয়াগো বার্নাব্যু’তে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে। তাই সম্ভাব্য সাসপেনশনের কারণে ক্রিশ্চিয়ানো রোনালদো প্রথম পর্বের কোয়ার্টার ফাইনালে আয়াখসের বিরুদ্ধে খেলতে না পারলে জুভেন্তাসের কপালে দুর্ভোগ রয়েছে। গত শনিবার ইতালিয়ান লিগ সিরি ‘এ’তে রোনালদোকে বিশ্রাম দিয়ে জুভেন্তাসের কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি জেনোয়ার বিরুদ্ধে দল নামিয়ে ০-২ গোলে পরাস্ত হন। এই মরশুমে এটাই রোনালদোবিহীন জুভেন্তাসের প্রথম হার। তাই রোনালদোর খেলা এবং না খেলার মধ্যে পার্থক্য অনেকখানি।

এদিকে, উয়েফা এক বিবৃতিতে জানিয়েছে, ‘রোনালদোর বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত শেষ হয়েছে। উয়েফা’র কন্ট্রোল, এথিকস অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটি ২১ মার্চ পরবর্তী মিটিংয়ে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবে।’ জুভেন্তাসের কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্নি জানান, ‘প্রত্যেক ফুটবলারের বিজয়োৎসবের বহিঃপ্রকাশ আলাদা ধরনের হয়ে থাকে। আমি রোনালদোর আচরণে অন্যায় বা কুরুচিকর কিছু দেখিনি।’