ঝালকাঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের জরিমানা

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, মার্চ ১১, ২০১৯ | আপডেট: ১২:৩৯:অপরাহ্ণ, মার্চ ১১, ২০১৯

ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন চেয়েও পাননি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইসচেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান । মোটর সাইকেল প্রতিক নিয়ে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করলেও তিনি বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও এমপি’র ছবি সম্বলিত নির্বাচনী পোষ্টার ও লিফলেট ছাপিয়ে প্রচারণা চালাচ্ছিলেন। মানপাশা গ্রামের সাইদুল ইসলাম নামে তার এক সমর্থকের কাছে ওই পোস্টার পাওয়ায় আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ আরিফুর রহমান খানের সমর্থকরা তাকে আটক করে। পুলিশের কাছে সোপর্দ করে। বিষয়টি জানিয়ে জেলা রিটার্নিং অফিসারের কাছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেন আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী আরিফুর রহমান খান। অভিযোগের প্রেক্ষিতে রোববার দুপুরে সাইদুলকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুৎফুন্নেছা আটককৃতকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের দন্ডাদেশ প্রদান করেন। পরে ২৫ হাজার টাকা জরিমানা দিয়ে সাইদুলকে মুক্ত করেন স্বতন্ত্র ( বিদ্রোহী) প্রার্থী ইঞ্জিনিয়ার মোস্তাফিজ।
জনসাধারনকে বিভ্রান্ত করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার চেষ্টার অভিযোগে রোববার বিকেলে শহরের আমতলা সড়কের নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. আরিফুর রহমান খান । তিনি অভিযোগ করেন, প্রতিদ্ব›িদ্ব প্রার্থী ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান তার নির্বাচনী পোস্টার ও লিফলেটে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও এমপির ছবি ব্যবহার করেছেন। তার প্রতিক মোটর সাইকেল। সেখানে তিনি কোনভাবেই এসব ছবি ব্যবহার করতে পারেন না। নির্বাচন পরিচালনা কার্যক্রমে তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। গুজব ও অপপ্রচারে বিভ্রান্ত না হবার জন্য সদর উপজেলার জনসাধারনকে ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর আদর্শের দৃঢ় হবার আহŸান জানান তিনি।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রুহুল আমীন রিজভী। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুল হক আকন্দ, শ্রমবিষয়ক সম্পাদক এমআর মানিক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রশীদ হাওলাদারসহ দলীয় নেতাকর্মীরা।