রাষ্ট্রপতি ‘ফাগুন হাওয়ায়’ দেখবেন বঙ্গভবনে

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৯ | আপডেট: ১:০৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৯

শুক্রবার দেশের ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’। এই ছবির প্রেক্ষাপট বায়ান্নর ভাষা আন্দোলন। যার কারণে ৫২টি প্রেক্ষাগৃহে এটি মুক্তি দেওয়া হচ্ছে বলে জানা গেছে। তবে সবচেয়ে বড় খবর হচ্ছে, ‘ফাগুন হাওয়ায়’ দেখার ইচ্ছা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ। ছবিটি তিনি দেখবেন বঙ্গভবনে বসে। এর মাধ্যমে প্রথমবারের মতো কোনো ছবি প্রদর্শিত হতে যাচ্ছে বঙ্গভবনে।

গণমাধ্যমকে এমন খবর নিশ্চিত করেছেন ছবির পরিচালক তৌকীর আহমেদ। অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, ‘একজন নির্মাতা হিসেবে এটা নিঃসন্দেহে অনেক বেশি আনন্দের ও অনুপ্রেরণার। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তিরা যখন সিনেমা দেখার আগ্রহ প্রকাশ করেন, সেটা নির্মাতার উৎসাহ অনেকখানি বাড়িয়ে দেয়। আমরা সবাই মিলে একটি ভালো মানের সিনেমা বানানোর চেষ্টা করেছি।’

‘ফাগুন হাওয়ায়’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। সম্প্রতি বঙ্গভবনে গিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং বার্তাপ্রধান শাইখ সিরাজ রাষ্ট্রপতি আবদুল হামিদকে ছবিটি দেখার আমন্ত্রণ জানান। রাষ্ট্রপতিও সানন্দে তাদের আমন্ত্রণ গ্রহণ করেন। যদিও প্রথমে রাষ্ট্রপতির ছবিটি দেখার কথা ছিল রাজধানীর একটি প্রেক্ষাগৃহে বসে। পরে তার ইচ্ছা অনুযায়ী বঙ্গভবনে বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হচ্ছে।

‘ফাগুন হাওয়ায়’ ছবির প্রধান দুটি চরিত্রে আছেন সিয়াম আহমেদ ও নুসরাত ইমরোজ তিশা। এই প্রথম বড় পর্দায় জুটি বাঁধলেন তারা। নির্মাতা তৌকীরের সঙ্গেও সিয়ামের এটি প্রথম কাজ। অন্যদিকে তিশা এর আগে ‘হালদা’ ছবিতে তৌকীরের নির্দেশনায় কাজ করেছেন। সেই হিসেবে ‘ফাগুন হাওয়ায়’ দ্বিতীয়। এর বিভিন্ন চরিত্রে আরো দেখা যাবে আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, রওনক হাসান, সাজু খাদেম, আজাদ সেতু ও বলিউডের যশপাল শর্মাকে।