মানসিক চাপে বিধ্বস্ত হিরানি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৯ | আপডেট: ১:০৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৯

নিজের বিরুদ্ধে ওঠা যৌন হেনস্তার অভিযোগ কিছুতেই মানতে পারছেন না বলিউডের নামজাদা চলচ্চিত্র নির্মাতা রাজকুমার হিরানি। লজ্জায় নিজেকে তিনি গৃহবন্দি করে রেখেছেন বলে দাবি করেছেন তার একজন প্রতিবেশী। নির্মাতা নাকি আগের মতো সকালে হাটতে বের হন না। রোগা হয়ে শারীরিক অবস্থাও নাকি বেশ খারাপ করে ফেলেছেন।

কিছুদিন আগে হিরানির নামে যৌন হেনস্তার একাধিক অভিযোগ আনেন তার একজন নারী সহকারী। যিনি গত বছর মুক্তিপ্রাপ্ত ‘সঞ্জু’ ছবিতে হিরানির সঙ্গে কাজ করেছিলেন। গত ৩ নভেম্বর ‘সঞ্জু’র সহ-প্রযোজক বিধু বিনোদ চোপড়াকে ওই নারী ইমেল করে প্রতিটি ঘটনা জানান৷ অভিযোগকারিনীর সেই ইমেল পরে বিনোদের স্ত্রী অনুপমার কাছে পৌঁছায়।

এই অভিযোগের জেরে সোনম কাপুর ও রাজকুমার রাও অভিনীত ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’ছবির সহ-প্রযোজক থেকে বাদ দেওয়া হয় রাজকুমার হিরানিকে। যেটির মূল প্রযোজক বিধু বিনোদ চোপড়ার স্ত্রী অনুপমা। তবে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগে সে সময় চুপ থাকেননি হিরানি। আইনজীবী আনন্দ দেসাইয়ের মাধ্যমে প্রতিটি অভিযোগকে তিনি মিথ্যা বলে দাবি করেন।

সে সময় হিরানির হয়ে কথা বলেন অভিনেত্রী সোনম কাপুর। তিনি বলেন, ‘আমি এসব অভিযোগ বিশ্বাস করি না। পরিচালক হিরানিকে আমি একজন গুণী পরিচালক ও মানুষ হিসেবে সম্মান করি।’ কিন্তু বর্তমানে সেই হিরানি যৌন হেনস্তার অভিযোগ মাথায় নিয়ে যারপরনাই বিব্রত। ঘর থেকে বের হচ্ছেন না। তিনি মানসিকভাবে বিধ্বস্ত। যার প্রবাব পড়েছে তার চলন-বলন এমনকি শরীরের ওপরেও।