ভারতকে ৮০ রানে হারাল নিউজিল্যান্ড

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯ | আপডেট: ৫:০৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে কিউইরা। ওয়েলিংটনে প্রথমে ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ২১৯ রান তোলে নিউজিল্যান্ড। ২২০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ১৩৯ রানেই থেমে যায় টিম ইন্ডিয়া। ভারতকে ৮০ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল নিউজিল্যান্ড। এটি টি-টোয়েন্টিতে ভারতের সবচেয়ে বড় ব্যবধানের হার।

এ দিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু কিউই ওপেনার টিম সেইফার্টের অনবদ্য ৮৪ (৪৩) রানের সৌজন্যে বড় রান তোলে নিউজিল্যান্ড। কলিন মুনরোর ৩৪, কেন উইলিয়ামসনের ৩৪ এবং রস টেইলরের ২৩ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৯ রান তোলে। ভারতীয় বোলারদের এ দিন রীতিমতো নাস্তানাবুদ করেন কিউই ব্যাটসম্যানরা। হার্দিক পাণ্ডিয়া ২টি উইকেট নিলেও ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, ক্রুনাল পাণ্ডিয়া ও যুজবেন্দ্র চাহল একটি করে উইকেট নেন।

২২০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতে শিখর ধাওয়ান (২৯) ও বিজয় শঙ্কর (২৭) ছাড়া কেউ সেভাবে দাঁড়াতেই পারেননি। পাহাড় সমান রানের চাপ নিয়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতীয় ব্যাটিং লাইন আপ। শেষ দিকে মহেন্দ্র সিং ধোনি এবং ক্রুনাল পাণ্ডিয়া চেষ্টা করেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। ক্রুনাল ২০ রানে আউট হন। ধোনি করেন ৩৯ রান। ১৩৯ রানে অল আউট টিম ইন্ডিয়া। কিউইদের হয়ে টিম সাউদি ৩টি উইকেট নেন। ফার্গুসন,স্যান্টনার ও ইশ সোধি ২টি করে উইকেট নেন।