বরিশাল র‌্যাবের অভিযানে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্য আটক

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯ | আপডেট: ৩:৪৪:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯

 

দুইজন ভুয়া প্রশ্নপত্র পাঁস চক্রের সদস্য আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালীয়ান (র‌্যাব)-৮। আজ বেলা সাড়ে ১১টায় বরিশাল র‌্যাব-৮ এর সদর দফতরের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপ-অধিনায়ক মেজর সজীবুল ইসলাম সজীব।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২৮ জানুয়ারী দিবাগত শেষ রাত পাঁচটার দিকে অভিযান চালিয়ে গোপালগঞ্জ জেলার মকসুদপুর থানার ঢাকপার থেকে তারিকুল ইসলাম (২০) ও লিম (১৯) নামে দুজন ভূয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যকে তাদের বাড়ি থেকে আটক করা হয়। এ সময়ে তাদের ব্যবহৃত কম্পিউটার, মোবাইল ফোন, ব্যবহৃত সিমকার্ড ও ব্যবহৃত ফেসবুক এ্যাকাউন্ট জব্দ করা হয়। এমনকি জিজ্ঞাসাবাদে আটককৃত কিশোররা স্বীকার করেন PSC JSC HSC ALL EXAM HELP LINE নামে পেইজে ভূয়া প্রশ্নপত্র দিয়ে বিভিন্ন জনের কাছ থেকে প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থ আদায় করত। এছাড়াও তারা মেসেঞ্জার, হোয়াটস এ্যাপে ও গোপন গ্রুপে কথোপকথোন চালিয়ে শিক্ষার্থীদের প্রলুব্ধ করত এবং ফাঁদে ফেলতো।

মেজর সজীব বলেন, আমরা মনে করি শুধু এই দুজনই শেষ নয়। এই চক্রের সাথে বড় একটি গ্রুপ কাজ করছে। আমরা সেই শেষ ব্যক্তি পর্যন্ত আইনের আওতায় নিয়ে আসতে চাই।

জানা গেছে, আটককৃত উভয়ই কলেজ ছাত্র। এরমধ্যে তারিকুল ইসলাম সরকারি মোকসেদপুর কলেজের দ্বাদশ শ্রেনীর ও রিমন গোবিন্দপুর ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্র।

আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় র‌্যাব-৮।