সংরক্ষিত মহিলা আসনে জনপ্রিয়তার শীর্ষে রোকেয়া বেগম

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৯ | আপডেট: ৮:৪৮:অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৯

 বিশেষ প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে এমপি প্রার্থী রোকেয়া বেগম।যিনি তার গোটা জীবন মানব সেবায় নিয়োজিত রেখেছেন। চাকরিজীবনে তার কর্মস্থলের সকল জনসাধারন ও সত্যের পক্ষে থেকে আইনকে সঠিক ভাবে ব্যাবহার করেছেন। যিনি সকল অন্যায়ের বিরুদ্ধে সব সময় প্রতিবাদী এক সৈনিক ছিলেন।

 

যিনি সত্যকে বরন করে মিথ্যেকে পরিহার করেছেন। খেটে খাওয়া,ভুক্তভুগি, হতদরিদ্র মানুষের পাশে থেকেছেন। তেমনই একজন মানুষ সাবেক জেলা জজ রোকেয়া বেগম। ছাত্রজীবন থেকে তিনি আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। তিনি ছাত্রজীবনে ঢাকা ইডেন মহিলা কলেজের ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক ছিলেন। সাবেক বিচারক হিসেবে তিনিই হচ্ছেন একমাত্র এমপি প্রার্থী। যিনি চাকরীজীবন শেষ করে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগে যোগ দেন। তিনি বর্তমানে মহিলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এবং বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রীর সকল উন্নয়ন নিয়ে পথ চলা, “উন্নয়ন ও অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক অনুষ্ঠানের আইন বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করছেন।

 

এ ছারাও অনেক সেচ্ছাসেবী সংগঠনে সেচ্ছায় আইনি পরামর্শ দিচ্ছেন। রোকেয়া বেগমের সংরক্ষিত আসনে খোজ নিয়ে জানা যায়,তার জনপ্রিয়তাই শীর্ষে।এই প্রতিবেদক কে রোকেয়া বেগম জানান। আমি এ দেশ ও জনগনের কল্যানে সারাজীবন কাজ করেছি_এখনো করছি,আগামীতেও করতে চাই। মৃত্যুর আগ পর্যন্ত এ দেশ ও জনসাধারনের তরে নিজেকে সেবক হিসেবে নিয়োজিত রাখতে চাই। আর এই সেবাকে আরো বেশি এগিয়ে নিতে সংরক্ষিত আসনের এমপি হয়ে মাননীয় প্রধান মন্ত্রীর হাতকে শক্তিশালী করে উন্নয়নের অংশিদারী হতে চাই। রোকেয়া বেগম আরো জানান। মাননীয় প্রধান মন্ত্রীর প্রতি আমার শতভাগ আস্থা রয়েছে,আমি যোগ্য হলে তিনি আমাকে সংরক্ষিত আসনে এমপি হিসেবে মনোনিত করবেন।