রিলেশন অফ হিউম্যানিটি গ্রুপের বিনামুল্যে শিক্ষা উপকরন বিতরন কর্মসূচি পালন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৯ | আপডেট: ৭:০৫:অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৯

” ধ্বনিত হোক মানবতার জয়গান ” এই স্লোগানকে সামমে রেখে বিনামুল্যে শিক্ষা উপকরন বিতরন-২০১৯ এর আয়োজন করে রিলেশন অফ হিউম্যানিটি গ্রুপ।

আজ, শনিবার সকাল ১১ ঘটিকায় বরিশাল সদর কাউনিয়া ব্রাঞ্চ রোডে অবস্থিত আদর্শ মাতৃমন্দির সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামুল্যে শিক্ষা উপকরন বিতরন করে রিলেশন অফ হিউম্যানিটি গ্রুপ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক,  সংস্কৃতিকজন, এড. এস এম ইকবাল।  সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বরিশাল উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও সংস্কৃতিক ব্যাক্তিত্ব এড. নজরুল ইসলাম চুন্নু, বরিশাল খেলাঘরের সভাপতি জীবন কৃষ্ণ দে, প্রফেসর বিমল চক্রবর্তী,  বিসিসি সংরক্ষিত-৩ আসনের মহিলা কাউন্সিলর কুহিনূর বেগম, বিসিসি ৭ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আব্দুল খালেক বিশ্বাস কায়সার, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ এর সাধারন সম্পাদক মিন্টু কুমার কর।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাজাহারুল ইসলাম শিপন – সভাপতি, রিলেশন অফ হিউম্যানিটি গ্রুপ।

জাতীয় সংগীত পরিবেশনের পরপরই  অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি জনাব এড এস এম ইকবাল।  তিনি তার বক্তব্যে বলেন – এই কোমলমতি যুবকেরা যে উদ্যোগ গ্রহন করেছে তা একটি বিপ্লবের সূচনা মাত্র।  ভবিষ্যতে তারা আরো বড় পরিসরে শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে সাহায্যের  হাত বাড়িয়ে দেবে বলে আমি মনে করি।  তিনি আরো বলেন বরিশালের প্রত্যেকটি মানুষ যদি এভাবে এগিয়ে আসে তবে শিক্ষাঙ্গন আরো সমৃদ্ধ ও শক্তিশালী হবে।

এসময় বক্তারা আরো বলেন – যদি এভাবেই কর্মসূচি পালন করা যায় তবে গরিব ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা গ্রহন করা আরো সহজ ও গতিশীল হবে।

এরপর সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রতিষ্ঠানের সভাপতি “বিনামুল্যে শিক্ষা উপকর বিতরন ” এর ধারা অব্যাহত রাখা সহ সমাজের নিপিড়িত গোষ্ঠীর কল্যানে বিভিন্ন  কর্মসূচি গ্রহনের আশ্বাস দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।