আগামী ১৫-১৭ ফেব্রুয়ারী বিশ্ব ইজতেমা : ধর্ম প্রতিমন্ত্রী

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯ | আপডেট: ৭:৫০:অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯

কয়েক দফা বৈঠকের পর অবশেষে চূড়ান্ত হয়েছে বিশ্ব ইজতেমার তারিখ। আগামী ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি তারিখে টঙ্গিতে এ ইজতেমা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সচিবালয়ে তাবলীগ জামায়াতের দুই পক্ষের মধ্যে বৈঠক শেষে ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, তারা দুই গ্রুপ দুই তারিখের প্রস্তাব দেন। এক পক্ষ বলেন আগামী ৮ তারিখে হবে। আরেক পক্ষ বলেন আগামী ২২ ফেব্রুয়ারি ইজতেমা হোক। আমরা এই দুই তারিখের মাঝামাঝি ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি ইজতেমা অনুষ্ঠানের বিষয়ে চূড়ান্ত করেছি।

প্রতিমন্ত্রী বলেন, কোনো পক্ষের মতো করে নয়, বরং তাদের সঙ্গে পরামর্শ করে আমরা একটি তারিখে ইজতেমা অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছি।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আপনারা জেনে খুশি হবেন বাংলাদেশে তাবলীগ জামায়াত নিয়ে এখন আর কোনো দ্বন্দ্ব নেই। গোলমাল অভিযোগ নেই, কোনোরকম বিশৃঙ্খলা নেই। আমরা এদেশে শান্তিপূর্ণভাবে সুশৃঙ্খলভাবে আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত রেখে বিশ্ব ইজতেমা অতীতের মতো সুন্দরভাবে করার প্রয়াস নিয়েছি।

তিনি বলেন, আল্লাহর রহমতে তাবলীগের দুই গ্রুপের সঙ্গে পরামর্শ করে তাদের সম্মতিতে একসঙ্গে ইজতেমা সফল করার সিদ্ধান্ত আমরা নিতে পেরেছি। সেই সঙ্গে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি।