ড. ওয়াজেদ মিয়ার জন্মদিন উপলক্ষে কর্মসূচি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ১০:২৭:পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী এবং বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ৭৭তম জন্মদিন উপলক্ষে ড. ওয়াজেদ স্মৃতি সংসদ (ডিডব্লিউএসএস) ১৫ ও ১৬ ফেব্রুয়ারি দু’দিনের কর্মসূচি গ্রহণ করেছে।

শনিবার রাতে প্রেসক্লাব কমপ্লেক্সের দ্বিতীয় তলায় ডিডব্লিউএসএস অস্থায়ী কার্যালয়ে সংসদের নির্বাহী কমিটির বৈঠকে এই কর্মসূচি নেয়া হয়।

ডিডব্লিউএসএস সহ-সভাপতি আইনজীবি এডভোকেট দীপক কুমার সাহার সভাপতিত্বে বৈঠকে সঞ্চালক ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জাহাঙ্গীর।

যুগ্ম সম্পাদক এডভোকেট জিতেন্দ্রনাথ ও এলাহী ফারুক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সাজ্জাদুর রহমান সানজু, অফিস সম্পাদক বাসার ইবনে জহুর, প্রচার সম্পাদক আসরাফুজ্জামান প্রিন্স, সহকারী প্রচার সম্পাদক মাসুদুর রহমান অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এতে রয়েছে ১৫ ফেব্রুয়ারি বিকাল ৩টায় শিশুদের জন্য টাউন হল চত্বরে চিত্রাংকন, হাতের লেখা, কবিতা আবৃত্তি এবং দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা। পরদিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা এতে অংশ নেবে।
১৬ ফেব্রুয়ারি সকালে ডিডব্লিউএসএস নেতৃবৃন্দ জেলার পীরগঞ্জ উপজেলায় ওয়াজেদ মিয়ার জন্মস্থান লালদিঘি ফতেহপুর গ্রামে তার কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন এবং ফাতেহা পাঠ করবেন।

বাদ আসর বিভিন্ন মসজিদে ওয়াজেদ মিয়ার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ পুতুল এবং তাদের পরিবারের অন্যান্য সদস্যদের জন্য দোয়া করা হবে।
একই দিন সন্ধ্যা ৬টায় টাউন হলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। ডিডব্লিউএসএস সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড.হামিদুল হক খন্দকার এ সভায় সভাপতিত্ব করবেন।

সূত্র : বাসস