ভোলায় সংরক্ষিত আসনে আওয়ামী ৫ নারী নেত্রী

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯ | আপডেট: ৪:০১:অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯

ভোলা প্রতিনিধি।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাপ্ত আসন অনুযায়ী সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে আওয়ামী লীগ পাবে ৪৩টি। আওয়ামী লীগ থেকে মহিলা এমপি হওয়ার জন্য ইতোমধ্যে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছে ভোলার ৫ আওয়ামী লীগ নারী নেত্রী। নিজেদের অবস্থানসহ দলীয় কর্মকাণ্ডে নিজেদের সম্পৃক্ততার বিভিন্ন দিক তুলে ধরে আওয়ামী লীগের কেন্দ্রীয় পর্যায়ে লবিং ও শুরু করে দিয়েছে তারা।

৫ নারী নেত্রী হচ্ছেন, বর্তমান মহিলা এমপি ও ভোলা জেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট মমতাজ বেগম, ভোলা জেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ এর বর্তমান ভাইস মহিলা চেয়ারম্যান অধ্যক্ষ শাফিয়া খাতুন, মনপুরা উপজেলার চেয়ারম্যান সেলিনা চৌধুরী, ভোলা জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক খাদিজা আক্তার স্বপ্না ও লালমোহন উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কামরুন নাহার সুমি ।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের জানিয়েছেন এবার সংরক্ষিত নারী আসনে নির্বাচনের জন্য আগামী সপ্তাহে তফসিল ঘোষণা করা হবে। আগামী সপ্তাহে তফসিল ঘোষণা হলে আগামী ৩০ জানুয়ারি (বুধবার) প্রথম সংসদ বসার পূর্বেই সংরক্ষিত (৫০টি) আসনের নির্বাচন শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে।

৭ উপজেলায় ৫টি পৌরসভা ও ৬৯ ইউনিয়ন নিয়ে গঠিত ভোলা। এখানকার জনসংখ্যা প্রায় ২২ লাখ যার অর্ধেক মহিলা।