নগরীতে বৃদ্ধ কৃষককে পিটিয়ে আহত !

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৮ | আপডেট: ১০:৩২:অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৮
SONY DSC

স্টাফ রিপোর্টার ॥ নগরীতে তুচ্ছ ঘটনার জের ধরে এক বৃদ্ধ কৃষককে পিটিয়ে গুরুতর আহত করার অভিাযোগ পাওয়া গেছে। আহতকে মুমূর্ষ অবস্থায় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত বৃদ্ধ বরিশাল শদর উপজেলার রামকাঠী গ্রামের মৃত বেলায়েত আলী হাওলাদারের ছেলে সোবাহান হাওলাদার (৬৫)।

আহত সূত্র জানায়, তার কৃষি আবাদিয় জমিতে চাষ দেয়ার জন্য ঐ গ্রামের বাসিন্দা জাকিরের পাওয়ার ট্রিলারটি ভাড়া আনে। এতে তার প্রতিবেশি জালাল উদ্দিন ক্ষিপ্ত হয়ে যায়। কারন তার একটি পাওয়ার ট্রিলার আছে। জালালের ট্রিলার দিয়ে পূর্বে সোবাহানের জমিতে হাল চাষ দিতো। এবার অন্য লোকের পাওয়ার ট্রিলার ভারা করায় ক্ষিপ্ত হয়ে যায় জামাল। এক পর্যায়ে জাকিরের পাওয়ার ট্রিলার দিয়ে সোবাহানের খেতে চাষ দিতে গেলে তাতে বাধা প্রদান করে জামাল। এবং জামালের ট্রিলার দিয়ে জোর পূর্বক সোবাহানের ক্ষেতে হাল চাষ দেয়। বিনিময় সে পারিশ্রমিক হিসেবে ৫০০ টাকা নিয়ে নেয় সোবাহানের কাছ থেকে।

জাকিরের পাওয়ার ট্রিলারটি সোবাহানের বাড়িতে রেখে যায়। রাতের আধারে জালাল উদ্দিন ও তার ভাই রুহুল আমিন, আল আমিন ও হেলালকে নিয়ে ঐ জাকিরের রেখে যাওয়া পাওয়ার ট্রিলারটির চাকা সহ বিভিন্ন যন্ত্র খুলে নেয়া শুরু করে। এ ঘটনাটি সোবাহান দেকতে পেয়ে ডাক চিৎকার দিয়ে ঘটনা স্থলে ছুটে যায় । ট্রিলারটি চুরি করতে না নিতে পারায় আরো ক্ষিপ্ত হয় জালাল উদ্দিন। পরে ১২ ডিসেম্বর রাত ১১ টায় সোবাহানকে জালাল তার বাসায় ডেকে নেয় এবং তাকে চুরি করার বিষয়টি চেপে যেতে বলে। এ নিয়ে দু’জনের মধ্যে বাক বিতণ্ডা হয় । এক পর্যায়ে জালালের ঘরের দরজা আটকিয়ে তার ভাই রুহুল আমিন, আল আমিন, হেলাল লাঠি সোটা দিয়ে অমানবিক ভাবে পিটায় সোবাহানকে। পরে সোবাহানের পরিবারের সদস্যরা জালালের ঘর থেকে তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে আহতের স্ত্রী জানান।