বরিশাল-৩॥ কে হচ্ছেন ধানের শীষের প্রার্থী?

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮ | আপডেট: ৮:৪৪:অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮

আরিফ হোসেন,বাবুগঞ্জ ॥

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন মহাজোটের বিরুদ্ধে লড়তে বরিশাল-৩ (বাবুগঞ্জ-বরিশাল) আসনে কেন্দ্রীয় দুই নেতার হাতে দলীয় মনোনয়নপত্র তুলে দিয়েছে বিএনপি। তারা হলেন- বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি সেলিমা রহমান ও এ্যাড.জয়নুল আবেদিন।

মনোনয়নপত্র জমাদানের শেষদিন ২৮ নভেম্বর তারা দুইজনই রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন। যাচাই-বাছাইয়ে দু’জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। তবে একসময়ের বিএনপি’র ঘাটি বলে পরিচিত এই আসনটিতে কে (ধানের শীষ) প্রতিক নিয়ে প্রার্থীতা করছে এমনই প্রশ্ন ঘুর-পাক খাচ্ছে সর্বত্র।

এ নিয়ে নেতাকর্মীদের মাঝে নির্দিষ্ট কোনো তথ্য না থাকায় মাঠ পর্যায়ে চলছে আলোচনার ঝড়। এ আসনের বাবুগঞ্জ-মুলাদী উপজেলার ১টি পৌরসভা ও ১৩ টি ইউনিয়নের সর্বত্র বিএনপিকর্মী ও সমর্থকদের ভেতর চলছে নানা গুঞ্জন।

তবে বিএনপি নেতারা বলছেন, বিভ্রান্ত হওয়ার কিছু নেই। কেন্দ্রীয়ভাবে একজনকে চূড়ান্ত রেখে অন্য জনকে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দেয়া হবে। সেই মতে শেষ মুহূর্তে একজন মনোনয়নপত্র প্রত্যাহার করবেন।

মাঠ পর্যায়ে সেলিমা রহমান সমর্থন বেশি থাকলেও জয়নুল আবেদীন কে প্রার্থীতা করতে দেওয়া হলেও এবারের নির্বাচনে ধানের শীষের সার্থে নেতাকর্মীরা একতাবদ্ধ হয়ে কাজ করবে বলে জানিয়েছে তারা।

তারা আরও জানান, একজনের মনোনয়ন সমস্যা হলে বিকল্প হিসেবে থাকা অন্য প্রার্থী নির্বাচন করবেন। ফলে আসন্ন নির্বাচনে যেন কোনো আসন বিএনপির প্রার্থীশূন্য না হয় সেই চিন্তাভাবনা মাথায় রেখেই প্রতি আসনে একের অধিক প্রার্থীকে কেন্দ্রীয়ভাবে মনোনয়নপত্র দেয়া হয়েছে।

এ ব্যাপারে দুই উপজেলার সভাপতি/সম্পাদকরা বলেন , মনোনয়নপত্র জমা দেয়া দুই নেতার ভেতর যাকে কেন্দ্র থেকে নির্দিষ্ট করে দলের প্রার্থী করে দেয়া হবে তার সাথেই সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন। তবে দলের বা ধানের শীষের চূড়ান্ত প্রার্থী কে হচ্ছেন তা জানতে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।