বরিশালে আইন-শৃঙ্খলা বাহিনী’র নজরদারি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০১৮ | আপডেট: ৯:১৯:অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০১৮

অনলাইন ডেস্ক// আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র অপ্রীতিকর পরিস্থিতি রুখতে বরিশালে মাঠপর্যায়ে কাজ শুরু করেছে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী। সন্ত্রাসীসহ অবৈধ অস্ত্রধারীদের অপতৎপরতা রুখতে নজরদারি বাড়ানো ছাড়াও অভিযান জোরদার করা হয়েছে।

বিগত সময়ের হিসেব বলছে, প্রভাবশালীরা নির্বাচন থেকে বেশি সুবিধা পেতে অবৈধ অস্ত্রধারীদের ব্যবহার করে থাকেন। তাই বিগত পুলিশ রেকর্ড ও অন্যান্য তথ্যানুযায়ী গোটা বরিশালে অবৈধ অস্ত্রধারীদের আলাদা তালিকা তৈরির কাজ শুরু করে আইন-শৃঙ্খলা বাহিনী। যদিও এরইমধ্যে অবৈধ অস্ত্রধারীদের তালিকা হালনাগাদ করেছে বরিশাল জেলা ও মেট্রোপলিটন পুলিশ।

পুলিশ বলছে, অস্ত্রধারীদের তালিকা প্রায়ই হালনাগাদ করা হয়। অনেক সময় এর সংখ্যা বাড়ে, আবার অনেক সময় এই সংখ্যা কমে যায়। বলা চলে এই তালিকার সংখ্যা ওঠানামা করে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) সূত্রে জানা গেছে, বরিশালে মহানগরে তালিকা থাকলেও, নির্দিষ্ট কোনো সংখ্যা নেই অবৈধ অস্ত্রধারীদের। তবে এর সংখ্যা শতাধিকের নিচে নয় বলে জানা গেছে।

এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মোশারফ হোসেন জানান, সংসদ নির্বাচনে যেন কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, সেজন্য বৈধ অস্ত্রধারীদের দিকেও নজর রাখা হচ্ছে। পাশাপাশি অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে গোয়েন্দা তৎপরতা বাড়িয়ে তালিকা করে তাদের ধরতেও অভিযান অব্যাহত রেখেছে।

এদিকে বরিশাল জেলায়ও শতাধিক অবৈধ অস্ত্রধারীর তালিকা রয়েছে পুলিশের কাছে। বরিশালের পুলিশ সুপার (এসপি) সাইফুল ইসলাম বলেন, কোনো বিশেষ সময় এলে অপরাধীদের তৎপরতা বেড়ে যায়। সে হিসেবে গোটা জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে। আর অবৈধ অস্ত্রধারীদের বিষয়ে নজরদারি বাড়ানোর পাশাপাশি অস্ত্র উদ্ধারে আমাদের অভিযানও অব্যাহত রয়েছে।