চাকরী না পেয়ে ইবি ছাত্রের আত্মহত্যা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৮ | আপডেট: ১১:১৪:অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৮

ঝিনাইদহ শহরের মহিষাকুন্ডু পাড়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-কোরআন বিভাগের ছাত্র আজিমুদ্দীন (২৪) বিষপানে আত্মহত্যা করেছে।

শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। সে মহিষাকুন্ডু গ্রামের আব্দুল হান্নান মহুরির ছেলে। মৃতের দাদা আব্দুল মালেক জানান, দীর্ঘ দিন চাকরী না পেয়ে হতাশায় ভুগতে থাকেন আজিমুদ্দীন। দুই ছেলে এক মেয়েসহ ৫ সদস্যের সংসার চালাতে গিয়ে তার দরিদ্র পিতা হান্নান মহুরি হিমশিম খাচ্ছিল । ৩ ভাই বোনের মধ্যে আজিমুদ্দীন বড় ছেলে। নুন আনতে পান্তা ফুরায় পিতার এমন সংসারের ঘানি টানতে গিয়ে বেকার ছেলের সাথে প্রায়ই কথা কাটাকাটি হতো। এক পর্যায়ে বৃহস্পতিবার তিনি বিষপান করেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে শনিবার সকালে মৃত্যুর কোলে ঢলে পড়ে আজিমুদ্দীন।
আব্দুল মালেক আরো জানান, আল-কোরআন থেকে অনার্স মাষ্টার্স পাস করার পর আজিমুদ্দীন ঝিনাইদহ জেলা প্রশাসকের দপ্তরসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে ও বেসরকারী প্রতিষ্ঠানে চাকরীর আবেদন করেন।

কিন্তু কোন জায়গায় টাকা ছাড়া তার চাকরী হয়নি। এভাবেই সে হতাশার মধ্যে জীবন যাপন করতে থাকে। এলাকার ওয়ার্ড কাউন্সিলর মহিউদ্দীন জানান, শুনেছি চাকরী না পেয়ে আজিমুদ্দীন আত্মহত্যা করেছে। ছেলেটি খুব ন¤্র ভদ্র হিসেবে এলাকায় পরিচিত। বেশে কিছুদিন তিনি পঞ্চগ্রাম জামে মসজিদের ইমামতি ও করেছেন। তবে প্রতিবেশিরা জানান, চাকুরি না পেয়ে ছেলেটি সব সময় মন মরা হয়ে বেড়িয়ে বেড়াতো । সে বলতো এই জীবনে লেখা পড়া শিখে কি করলাম কোন চাকুরি বা কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারলা না । এই অভিশপ্ত বেকার জীবন আর ভাল লাগে না। শহরের হামদহ এলাকায় আজিমুদ্দীন বিষপান করে। লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে ।