বাবরপত্নীর সঙ্গে লড়বেন রেবেকা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৮ | আপডেট: ৬:১৭:অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসনে বিএনপির মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন- দলের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী আবদুল মমিনের স্ত্রী রেবেকা মমিন।

বুধবার দুপুরে তার পক্ষে মনোনয়নপত্র জমা দেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ওয়ালীউল হাসানের কাছে এ মনোনয়নপত্র জমা দেয়া হয়। এ সময় মদন উপজেলা বিএনপি ও বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম, ওসি মো. রমিজুল হক, বিএনপির সভাপতি এন আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম আহমেদ, সাধারণ সম্পাদক মজিবুর রহমান চৌধুরী, যুবদল সভাপতি সাইফ আহমেদ সেকুল, পৌর বিএনপির সভাপতি সাইদুর রহমান সম্রাট, বিএনপি নেতা সামছুল হক ও আব্দুস সালাম খান প্রমুখ।

লুৎফুজ্জামান বাবর ১৯৯১ সালে এ আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে জয়ী হন। এরপর ১৯৯৬ সালে পরাজিত হলেও ২০০১ সালে তিনি আবার নির্বাচিত হন। নবম জাতীয় সংসদ নির্বাচনে বাবর বিএনপির মনোনয়ন বঞ্চিত হন।

একাধিক মামলায় সাজাপ্রাপ্ত বাবর এখন আর নির্বাচনে অংশ নিতে পারবেন না। তার স্ত্রী তাহমিনা জামান বিএনপির মনোনয়ন পাওয়ার পর স্থানীয় নেতাকর্মী, সমর্থকদের মধ্যে এক ধরনের উৎসাহ তৈরি হয়েছে।

তিনটি উপজেলা, দুটি পৌরসভা ও ২১টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৯৮ হাজার ২। গত বছর এ আসন থেকে রেবেকা মমিন এমপি হন।