শেবাচিমে ফোর কোয়াটার সড়ক দখল করে চাঁদাবাজি !

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৮ | আপডেট: ১২:৩৮:পূর্বাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৮
SONY DSC

কাওসার মাহমুদ মুন্না ॥ নগরীর শেবাচিম হাসপাতালের ফোর কোয়াটারের সড়ক দখল করে চলছে নিড়বে চাঁদাবাজি। সড়কের উপর অবৈধভাবে প্রতিদিন প্রায় ২০/২৫টি অবৈধ দোকান বসিয়ে প্রতিটি দোকান থেকে ২ থেকে ৩শ টাকা করে চাঁদা আদায় করছেন কাজল ও সুুমন।

অভিযোগ সূত্রে জানাযায়, দীর্ঘদিন যাবত শেবাচিম হাসপাতালের ফোর কোয়াটার দখল করে বরিশাল হকার্সলীগের ১১নং ওয়ার্ডের সভাপতি কাজল আহম্মেদ এবং সুমন নিড়বে চালিয়ে আসতে চাঁদাবাজি। চায়ের দোকান থেকে শুরু করে খাবার হোটেল দিয়ে প্রতিদিন প্রায় ২/৩ হাজার টাকা চাঁদা আদায় করে। তবে সেই চাঁদা তোলার দায়িত্বে রয়েছে কাজল আহম্মেদের ভাইয়ের ছেলে সুমন।

অভিযোগে আরো জানাযায়, ফোর কোয়াটারের সরকারি জমি দখল করে নিজের জমি দাবি করে কাজল নিজেই। তবে ভাসমান ব্যবসায়ীরা জানায়, কাজলের ভাইয়ের ছেলে সুমনকে প্রতিদিন ২শ টাকা করে চাঁদা দিতে হয়। তা ছাড়া কাজলরে নিজের ও ২টি খাবার হোটেল রয়েছে যা দিয়ে সে নিজে প্রতিদিন ১হাজার টাকা ভাড়া আদায় করছে। সরকারি জায়গা কিভাবে নিজের বলে দাবি করে এমনটি প্রশ্ন সাধারন ক্ষুদ্র ব্যবসায়ীদের।

এদিকে এ বিষয় শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন জানান, এ বিষয়টি নিয়ে একাধীকবার প্রশাসনের সাথে আলোচনা হয়েছে। চাঁদা আদায়ের বিষয়টি শুনেছি। কিছুদিনের মধ্যে এ বিষয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি। এ বিষয় কাজলের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।