এখনই বিয়ে হচ্ছে না বরিশালের যুবক ও যুক্তরাষ্ট্রের তরুণীর

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:০৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৮ | আপডেট: ১১:০৫:পূর্বাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৮

এই প্রযুক্তির যুগে মানুষ যখন চলেছে যান্ত্রিক হতে, তখন? প্রেম কি মরে যাচ্ছে তখন? এমন প্রশ্নের উত্তর খুঁজতে যখন গবেষকেরা ব্যস্ত তথ্য উপাত্তের ভাঁজে, তখন একেকটা প্রেমের গল্প সব কিছু কাঁপিয়ে দিয়ে সামনে এসে দাঁড়ায়। দাঁড়ায় এই প্রযুক্তি ঘেরা যান্ত্রিক যুগেও!

এবার তেমনই এক প্রেমের উপাখ্যান রচিত হল ক্যালিফোর্নিয়া থেকে বরিশাল ঘিরে। গত ১৯ নভেম্বর সুদূর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে প্রেমের টানে বাংলাদেশে ছুটে এসেছেন এক তরুণী।

শুধু ভালোবাসার জন্য সব কিছু তুচ্ছ করে হাজার হাজার মাইল উড়ে আসা নারীটির নাম সারা মেকিয়েন। তিনি এসে নিজের জীবন সূতোয় বেঁধে নিলেন প্রেমিক মাইকেল অপুকে।

তবে এখনই বিয়ে হচ্ছে না বরিশালের যুবক মাইকেল অপু ও যুক্তরাষ্ট্রের তরুণী সারা মেকিয়েনের। এরইমধ্যে তাদের এংগেজমেন্টের আনুষ্ঠানিকতা সম্পন্ন হলেও যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন ডিপার্টমেন্টের অনুমতির পরই তারা বিয়ে করবেন বলে জানিয়েছেন মাইকেল।

তিনি বলেন, এখনই আমাদের বিয়ে হবে না। সারা এখন চলে যাবে। যুক্তরাষ্ট্রে গিয়ে সারা ইমিগ্রশন ডিপার্টমেন্টের কাছে আবেদন করবে। তারপর ভিসা হলে যুক্তরাষ্ট্রে গিয়ে আমাদের বিয়ে করার ইচ্ছা রয়েছে। তার পরিবারের সকলের সঙ্গেই আমার কথা হয়েছে। তারা বেশ খুশি।

অপুর বাড়ি বরিশাল শহরে পেশায় রংমিস্ত্রি। বরিশালের এই যুবকের সাথে সারার পরিচয় ২০১৭ সালের ১৯ নভেম্বর ফেসবুকে একটি বিতর্ক (ডিবেট) গ্রুপের মাধ্যমে। সেই থেকে নিয়মিত যোগাযোগ। ভিডিও চ্যাটিং। একটু একটু করে দুজন দু’জনকে জানা।