ইসলামপুরে নিয়োগ শর্ত ভঙ্গ করে চাকুরী নেওয়া আদালতে মামলা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৮ | আপডেট: ১:২৮:অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৮

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি:

সংশ্লিষ্ঠ ইউনিয়নের স্থায়ী বাসিন্দা না হয়েও তথ্য গোপন করে জামালপুরের ইসলামপুরে পরিবার কল্যাণ সহকারী পদে রেহানা পারভীন নামে প্রার্থী নিয়োগ নেওয়ার অভিযোগে আদালতে মামলা করেছেন ববিতা আক্তার নামে অন্য এক প্রার্থী।
জামালপুর জেলার ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নে বাসিন্দা উক্ত পদের প্রার্থী ববিতা আক্তারের মামলার অভিযোগে জানা যায়,গত২২/০৬/২০১৫ ইং তারিখে গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় জামালপুর হতে উপজেলার ৯নং গোয়ালেরচর ইউনিয়নে পরিবার কল্যাণ সহকারী(মহিলা) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকার্শিত হয়।

 

নিয়োগ বিজ্ঞপ্তি ১৯টি শর্তের মধ্যে অবশ্যপালনীয় ১৪নং শর্ত অনুসারে পরিবার কল্যাণ সহকারী(মহিলা) প্রার্থীকে উক্ত ইউনিটের স্থায়ী বাসিন্দা হতে হবে। কিন্তু রেহানা পারভীর নামে একজন উক্ত পদের প্রার্থী বা আবেদকারী সংশ্লিষ্ঠ ইউনিয়নের স্থায়ী বাসিন্দা না হয়েও তথ্য গোপন করে পরিবার কল্যাণ সহকারী পদে আবেদন করলে কর্তৃপক্ষ সঠিক ভাবে যাছাই বাছাই না করে তাকে পরীক্ষার প্রবেশ পত্র প্রদান করে নিয়োগ পরীক্ষার অংশ গ্রহন সুযোগসহ পরবর্তীতে নিয়োগ প্রদান করে। এব্যাপারে ভোক্তভোগী আবেদনকারী ববিতা আক্তার বিষয়টি লিখিত ভাবে তার প্রার্থীতা বাতিলের জন্য অভিযোগ করলেও কর্তৃপক্ষ কোন প্রদক্ষেপ গ্রহন না করায় ন্যায় বিচার পেতে অবশেষে আদালতে আইনের আশ্রয় নিয়েছেন। অভিযোগে প্রাপ্ত তথ্য মতে,শর্ত ভেঙ্গে অবৈধভাবে নিয়োগ প্রাপ্ত মোছা: রেহানা পারভীন ৩১/০১/২০১৫ ইং তারিখে প্রকাশিত ভোটার তালিকা মোতাবেক উপজেলার পাশর্^বর্তী ৮নং পলবান্ধা ইউনিয়নের উত্তর সিরাজাবাদের ১নং ওয়ার্ডের বাসিন্দা।