বাকেরগঞ্জে মসজিদে’র সভাপতি উপর হামলা

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৮ | আপডেট: ১০:৫১:অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৮
SONY DSC

স্টাফ রিপোর্টার ॥ বাকেরগঞ্জের চামটা গ্রামে মুন্সি বাড়ি বাইতুল আমান জামে মসজিদ এর সভাপতি আব্দুল ছালাম মুন্সি (৫১) কে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষরা। আহকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সূত্রে জানা গেছে, মসজিদ সংস্কার করার জন্য বিদেশি সংস্থা থেকে দুই লক্ষ টাকা অনুদান পায় এবং মসজিদের ফান্ডে থাকা এক লক্ষ চলি¬শ হাজার টাকা নিয়ে মুসলি¬ ও মসজিদ কমিটির সদস্যদের নিয়ে আলোচনা করে সংস্কার কাজ শুরু করে। সাড়ে চার লাক্ষ টাকা ব্যায়ে মসজিদের ছাদ পর্যন্ত শেষ করে প¬াস্টারের কাজ চলতেছে।

আলোচনায় কথা ছিলো সংস্কার কাজে তিন লক্ষ চলি¬শ হাজার টাকার বাড়তি টাকা কমিটির সদস্য ও মুসলি¬রা মিলে চাঁদা দিয়ে নির্মান কাজ শেষ করবে। অনুদান ও ফান্ডের টাকা শেষ হওয়ার পরে মসজিদ কমিটির সভাপতি আব্দুল ছালাম মুন্সি তার ব্যক্তিগত টাকা দিয়ে সংস্কার কাজ চালিয়ে যায়। ছালাম কমিটির সদস্য ও মুসলি¬ কবির মুনসির কাছে টাকা চায়। কিন্তু কবির তার উপর ক্ষিপ্ত হয়ে যায়। এক পর্যায়ে উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয় ।

এ ঘটনায় কামরুল মল্লি¬কের কাছে বিচার দিলে ১৬ নভেম্বর সে দুজনকে তার বাসায় ডাকে। এ সময় শালিসের মধ্যে বসে ছালামের উপর পরিকল্পিতভাবে কবির মুন্সি ও তার দুই ছেলে আউয়াল , জাহিদ ও লতিফ মুন্সি সহ অজ্ঞাত আরো ৪/৫ জনে মিলে রট, দা, রামদা দিয়ে এলোপাথারী পিটিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এ সময় কামরুল মলি¬ক ও স্থানিয় লোকজন তাকে উদ্ধার করে স্থানিয় স্বাস্থ কমপে¬ক্স ভর্তি করে। তার অবস্থা অবনতি দেখে কর্তব্যরত চিকিৎ বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে ছালাম জানান।