বেনাপোল পুটখালি সীমান্তে ও পাচভুলোট সীমান্তে নাইজেরিয়ান নাগরিকও দুই হুন্ডি ব্যবসায়িসহ আটক ১৫

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৮ | আপডেট: ২:৪৭:অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৮
মোঃ আয়ুব হোসেন পক্ষী, বেনাপোল প্রতিনিধিঃ
বেনাপোল পুটখালি ও পাঁচভুলোট সীমান্তে পৃথক অভিযান চালিয়ে এক নাইজেরিয়ান নাগরিক ও দুই হুন্ডি ব্যাবসায়িসহ১৫জনকে আটক করেছে বিজিবি। এসময় হুন্ডির ৫লাখ টাকা,৭৫০বৈদেশিক ডলার ও ২টি মটর সাইকেল জব্দ করেছে তারা। তবে এক হুন্ডি ব্যাবসায়ি পালিয়ে গেছে বলে জানায় বিজিবি।
খুলনা ২১ বিজিবি ব্যাটলিয়নের অতিরিক্ত পরিচালক মেজর সোহেল আহম্মেদ জানান,সোমবার ভোরে বেনাপোল পুটখালি ও পাচভুলোট সীমান্ত দিয়ে হুন্ডির টাকা ও নারী শিশু বাংলাদেশে অনুপ্রবেশ করছে জানতে পারে বিজিবি। সকালে সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে পুটখালি থেকে আটক করা হয় নাইজেরিয়ান নাগরিক ইকোচিকো সিডনীসহ ১৩ বাংলাদেশী নাগরিককে। এদের মধ্যে ২নারী ২শিশু ও ৯জন পুরুষ রয়েছে। তাদের বাড়ায় যশোর খুলনা গোপালগজ্ঞ, বরিশাল ও নড়াইল জেলায়। নাইজেরিয়ান নাগরিকের কাছ থেকে উদ্ধার করা হয় ৭৫০ডলার সহ মূল্যবান কাগজপত্র। সে ফুটবল প্লেয়ার বলে জানায় বিজিবি।
অপরদিকে পাটভুলোট থেকে দুইটি মোটর সাইকেল সহ আটক করা হয় আয়ুব ও হারুনার রশিদ নামে দুই হুন্ডি ব্যাবসায়িকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় হুন্ডর পাঁচলাখ টাকা ও দুই মটর সাইকেল। আটক আয়ুব হোসেন পাটভুলোট গ্রামের নুর আলীর ছেলে। হারুনার রশিদ একই গ্রামের জামাল হোসেনের ছেলে।
 অপরদিকে অগ্রভুলোট সীমান্ত থেকে গাজা ও ইয়াবা সহ এক মুরাদ হোসেন নামে এক পাচারকারীকে আটক করা হয়েছে বলে জানান তিনি। আটককৃতদেরকে বেনাপোল ও শার্শা থানায় সোপর্দ করা হযেছে বলে জানায় বিজিবি।