প্রধানমন্ত্রীর নির্দেশেই নির্বাচন থেকে সড়ে দাড়ালেন সাকিব

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০১৮ | আপডেট: ১০:২৭:পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। শনিবার রাতে সাকিব বলেন, ‘আমি সিদ্ধান্ত পরিবর্তন করেছি। নির্বাচন করব না।’

আজ রোববার তার দলীয় মনোনয়নপত্র কেনার কথা ছিল। এর আগে সাকিব নিজেই বলেছিলেন, তিনি মাগুরা-১ আসনের জন্য মনোনয়নপত্র জমা দেবেন। তবে রাতে প্রধানমন্ত্রীর কাছ থেকে ভিন্ন বার্তা আসার কথা জানা গেছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, সাকিবকে খেলা চালিয়ে যেতে বলেছেন প্রধানমন্ত্রী।

এর আগে আওয়ামী লীগ থেকে নির্বাচন করার লক্ষে আগামীকাল সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে দুপুরে আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছিলেন।

তিনি জানান, সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা রোববার সকাল সাড়ে ১০টার দিকে মনোনয়ন ফরম কিনতে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আসবেন বলে জানিয়েছেন। সাকিব আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ফোন করে মনোনয়নপত্র সংগ্রহ করার বিষয়টি জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, রাতে সাকিব গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। প্রধানমন্ত্রী তাকে বলেছেন, সামনে বিশ্বকাপ আছে। তুমি খেলা চালিয়ে যাও।

উল্লেখ্য, জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও আওয়ামী লীগ থেকে নির্বাচন করতে চাইছেন। তিনি নড়াইল থেকে নির্বাচন করতে রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে যাবেন।