ভক্তকে দেশ ছাড়তে বলে বিপাকে কোহলি!

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৮ | আপডেট: ৮:২২:অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৮

আচমকাই সোশ্যাল মিডিয়ায় ধিকৃত হলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। তাঁর নতুন অ্যাপে যে ভারতীয়রা ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের খেলা দেখতে বেশি উপভোগ করেন, তাঁদের দেশ ছেড়ে চলে যেতে বলেছিলেন তিনি। এর পরিপ্রেক্ষিতেই টুইটারে কোহালির সমালোচনা করেছেন অনেকে।

সোমবার জন্মদিন ছিল কোহালির। সেদিনই নতুন অ্যাপ লঞ্চ করেন তিনি। সেই সময়ই এক ভিডিয়োতে খোঁচা দেওয়া নানা টুইটের প্রসঙ্গ তুলে প্রতিক্রিয়া দেন। সেই ভিডিয়ো নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

ইনস্টাগ্রামে একজন তাঁকে ‘ওভার-রেটেড ব্যাটসম্যান’ হিসেবে চিহ্নিত করেন। লেখেন, কোহালির ব্যাটিংয়ে তিনি ‘স্পেশ্যাল’ কিছু দেখছেন না। ভারতীয় ব্যাটসম্যানদের থেকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের দেখতে পছন্দ করার কথাও লেখেন সেই ব্যক্তি। এর পরিপ্রেক্ষিতেই ওই মন্তব্য করেন কোহালি।জবাবে তিনি বলেন, “আমার তো মনে হয় না আপনার ভারতে থাকা উচিত। আপনার উচিত অন্য কোথাও গিয়ে থাকা। কেন আপনি আমাদের দেশে বাস করছেন আর অন্য দেশকে ভালোবাসছেন? আপনি আমাকে পছন্দ না করলেও আমার কিছু এসে-যাবে না। কিন্তু আমার মনে হয় আপনার এদেশে বসবাস করে অন্য দেশের কিছু পছন্দ করা উচিত নয়। নিজের অগ্রাধিকার ঠিক করুন আপনি।”

কোহালির এই ‘দেশ ছেড়ে অন্য কোথাও গিয়ে থাকা’-র মন্তব্য নিয়েই উঠেছে ঝড়। টুইটারে একজন লেখেন, “কোহালি বলছেন যে ভারতীয়রা নিজের দেশের ক্রিকেটারদের পছন্দ করেন না, তাঁদের দেশ ছেড়ে চলে যেতে।” একজন লেখেন, “আমি নিজের অগ্রাধিকার ঠিক করে নিয়েছি। আমি আমেরিকায় চলে যাব, কারণ আমি ক্রিকেটকেই ঘৃণা করি।” আর একজন লেখেন, “কোনও নাগরিককে দেশে ছে়ড়ে চলে যেতে বলার অধিকার তোমার নেই বিরাট।” একজন আবার লেখেন, “ভারতের আসন্ন অস্ট্রেলিয়া সফরে ওদেশে বসবাসকারী ভারতীয় বংশোদ্ভূতদের ব্যাগি গ্রিনের হয়ে গলা ফাটাতে তাহলে বলুন কোহালি।”