সমাবেশে নেতাকর্মীদের ঢল, স্লোগানে মুখর ঐক্যফ্রন্টের জনসভা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৮ | আপডেট: ২:০৫:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৮

দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হবে। এই সভা থেকে সাত দফা দাবি আদায়ে আগামী দিনের কর্মসূচি ও নতুন বার্তা দেবে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন এ জোট।
জাতীয় ঐক্যফ্রন্টের ঢাকা বিভাগীয় জনসভাকে ঘিরে নেতাকর্মীদের ঢল নেমেছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে। স্লোগানে স্লোগানে তারা সমাবেশস্থল মুখর করে রেখেছেন।

মঙ্গলবার সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় জড়ো হতে থাকেন ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। রাজধানীসহ ঢাকার আশপাশের জেলা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে উদ্যানে প্রবেশ করেন।

এসময় তাদের হাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসংবলিত ব্যানার ফেস্টুন দেখা যায়। সমাবেশস্থল থেকে নেতাকর্মীরা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানাচ্ছেন।

এ ছাড়া গণসংগীতও পরিবেশন করা হচ্ছে। মূলত জনসভাস্থলকে উজ্জীবিত করে রাখার চেষ্টা করছেন শিল্পীরা। পাশাপাশি মঞ্চ থেকেও নেতাকর্মীরা প্রতিবাদী বক্তব্য দিয়ে সভাস্থলকে জাগিয়ে রাখার চেষ্টা করছেন।

নেতাকর্মীরা ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবে না’, ‘হামলা করে আন্দোলন, বন্ধ করা যাবে না’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন। এছাড়া খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত ব্যানারও দেখা যাচ্ছে নেতাকর্মীদের হাতে।

ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন জনসভায় প্রধান অতিথি থাকবেন আর প্রধান আলোচক থাকবেন যুক্তফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনসভায় প্রথমবারের মতো কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী যোগ দেন।