৯ নভেম্বর থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফর্ম বিক্রি শুরু

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৮ | আপডেট: ২:০৩:অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়ন ফর্ম বিক্রি শুরু করতে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আগামী ৯ নভেম্বর থেকে এটি শুরু করবে দলটি। গতবারের চেয়ে ৫ হাজার টাকা বাড়িয়ে এবার প্রতি ফর্মের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা।

আওয়ামী লীগের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে সব প্রস্তুতি নেয়া হয়েছে। এজন্য আট বিভাগের জন্য আটটি নতুন ট্রাংক কেনা হয়েছে এবং সেগুলো মনোনয়ন বিক্রি ও জমাদানের রুমে রাখা হয়েছে। এছাড়া নির্বাচনী অফিসের পুরনো অসম্পূর্ণ রুমগুলোও নতুন করে সাজানো হয়েছে।

আওয়ামী লীগের একাধিক নির্ভরযোগ্য সূত্রে জ‌ানা যায়, সম্প্রতি দলীয় প্রধান শেখ হাসিনা মনোনয়ন বিক্রয় ও গ্রহণ সংশ্লিষ্ট কর্মকাণ্ড পরিচালনার মৌখিক নির্দেশনা দেন দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতি। তার পরপরই এ সংক্রান্ত কার্যক্রমের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

সূত্র আরো জানায়, শেখ হাসিনা তফসিল ঘোষণার পরপরই মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের কাজ গুছিয়ে নিতে দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে মৌখিক নির্দেশনা দিয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে কার্যালয়ের সংশ্লিষ্টদের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করার নির্দেশনা দিয়েছেন ওবায়দুল কাদের।