শতাধিক শিক্ষার্থী নিয়ে বিইউপির প্রযুক্তি উৎসব

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৩:৩৮:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) প্রযুক্তি উৎসব শুরু হয়েছে। সোমবার বিইউপির নিজস্ব ক্যাম্পাসে দেশের ২৭টি বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ উৎসব শুরু হয়।

দিনব্যাপী উৎসবে ইথিক্যাল কেস ও টেক কুইজ নিয়ে প্রতিযোগিতার পাশাপাশি প্রযুক্তি বিষয়ক পোস্টার প্রদর্শন করা হবে। আইইইই ব্রাঞ্চ ফেস্ট ২০১৮ শীর্ষ এ আয়োজনে আরও থাকছে তথ্যপ্রযুক্তি বিষয়ক সেমিনার, নেটওয়ার্কিং সেকশন। আর সন্ধ্যায় সাংস্কৃতিক প্রতিযোগিতার পর পুরস্কার বিতরণ করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে বিইউপির বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, নতুন প্রযুক্তির সঙ্গে আগামী দিনের উদ্ভাবকদের সংযোগ করিয়ে দিতে তথ্যপ্রযুক্তি উৎসবগুলো বেশ সহায়ক ভূমিকা পালন করে।

এ উৎসবে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং কম্পিউটার বিভাগের শিক্ষার্থীরা তাদের ক্যারিয়ার ও পেশা সম্পর্কে ধারণা পাবে, যা তাদের মেধা বিকাশে সহায়তা করবে বলে তিনি উল্লেখ করেন।

বিইউপির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আবুল কাশেম মজুমদার বলেন, একবিংশ শতাব্দীতে শিক্ষার্থীদের এগিয়ে থাকতে উদ্ভাবন, নতুন প্রযুক্তি এবং চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে হবে। বাস্তব জীবনে সফল হতে হলে তাদের সঠিক জ্ঞান এবং তা প্রয়োগ সম্পর্কে ধারণা থাকতে হবে।

আইইইই’র মতো আন্তর্জাতিক সংগঠন যুক্ত হওয়ায় এ উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের প্রযুক্তি খাতের নানা দিক সম্পর্কে প্রফেশনাল ধারণা নিতে পারবে।

প্রকৌশলীদের আন্তর্জাতিক পেশাজীবী সংগঠন ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্সের (আইইইই) সহায়তায় এ উৎসবের আয়োজন করেছে বিইউপি আইইইই স্টুডেন্ট ব্র্যাঞ্চ। এছাড়া আয়োজনে সহায়তা করছে সীমান্ত ব্যাংক ও বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড।