আন্দ্রে রাসেল নিরুদ্দেশ!

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮ | আপডেট: ৭:৪১:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে নাকি খুঁজে পাওয়া যাচ্ছে না ক্যারিবীয় হার্ডহিটার আন্দ্রে রাসেলকে! আন্তর্জাতিক ক্রিকেটে এমন ঘটনা বিরল। আজ রবিবার কলকাতার ইডেন গার্ডেনে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর আগে অনুশীলনেও দেখা যায়নি রাসেলকে। তাহলে কোথায় গেলেন তিনি?

ভারতের বিপক্ষে সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজের দলে না থাকলেও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১৩ জনের ক্যারিবিয়ান দলে রাসেলকে রাখেন নির্বাচকরা। কিন্তু সিরিজ শুরুর আগের দিনেও ক্যারিবিয়ান অল-রাউন্ডারের টিকির দেখা পাওয়া যাচ্ছে না। সাংবাদিক সম্মেলনে এসেও রাসেলের ঠিকানা জানাতে পারেননি ক্যারিবিয়ান অধিনায়ক কার্লোস ব্রার্থওয়েট। রাসেলের খবর নেই ক্যারিবিয়ান দলের মিডিয়া ম্যানেজারের কাছেও। ‘নো কমেন্টস’ বলে বিষয়টি এড়িয়ে যান তিনি।

তবে ওয়েস্ট ইন্ডিজ দলের লোকাল ম্যানেজার মইন বিন মকসুদ জানিয়েছেন, ‘দলের অনান্য টি-টোয়েন্টি স্পেশালিস্টদের সঙ্গে বৃহস্পতিবারই ভারতে আসার কথা ছিল রাসেলের। ব্রার্থওয়েটসহ ৭ ক্রিকেটার লন্ডন হয়ে ১ নভেম্বর ভারতে এসেছে। একইদিনে রাসেলের দুবাই হয়ে ভারতে আসার কথা থাকলেও তিনি আসেননি। সম্ভবত শনিবার রাতে অথবা রবিবার সকালে দলের সঙ্গে যোগ দিতে পারে।’

উইন্ডিজ দলের অন্য একটি সূত্র জানিয়েছে, এই মুহূর্তে দুবাইয়ে আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলছেন ৩০ বছর বয়সী ক্যারিবিয়ান অল-রাউন্ডার। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে রাসেলের না থাকা প্রসঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ইনজুরির কারণ দেখালেও সেটা কতটা সত্য তা নিয়ে সন্দেহ রয়েছে। কারণ চোট নিয়ে কীভাবে আফগান প্রিমিয়ার লিগে নানগরহর লেপার্ডের হয়ে প্রতিনিধিত্ব করছেন রাসেল?

তবে রাসেলকে ছাড়াই পুরোদমে প্র্যাকটিস করেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। সকালে কোয়েস্ট মলে শপিং করার পর বিকেলে ইডেনে অনুশীলনে আসে সফরকারী দল। টেস্ট ও ওয়ানডে সিরিজ হারলেও টি-টোয়েন্টি সিরিজ তাদের পক্ষে যাবে বলে আশাবাদী ক্যারিবিয়ান ক্যাপ্টেন। ব্রার্থওয়েট বলেন, ‘টেস্ট ও ওয়ানডে সিরিজ হারলেও আশাকরি এই সিরিজ জিতে আমরা দেশে ফিরতে পারব।’