জাসদের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮ | আপডেট: ১২:২৪:অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ বুধবার (৩১ অক্টোবর)। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে জাসদ।

১৯৭২ সালের এই দিনে মেজর এম এ জলিল (অব.) এবং আ স ম আব্দুর রবকে যুগ্ম আহ্বায়ক করে সাত সদস্যের কমিটি ঘোষণার মধ্য দিয়ে দলটি আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

পরে একই বছরের ২২ ডিসেম্বর প্রথম জাতীয় সম্মেলনের মাধ্যমে মেজর এম এ জলিল (অব.) সভাপতি এবং আ স ম আব্দুর রবকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ (বুধবার) ভোরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে। এছাড়া বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ ও র্যালি অনুষ্ঠিত হবে।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশবাসী ও জাসদের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন।

একই সঙ্গে তারা জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা জাসদের সংগ্রাম এগিয়ে নিতে জীবন দিয়েছেন, আত্মত্যাগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন, জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।