‘২০১৯ বিশ্বকাপ দলে জায়গা পাবে আশরাফুল

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮ | আপডেট: ১১:০৭:পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮

রোববার (২৮ অক্টোবর) রাজধানীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। এতে মোহাম্মদ আশরাফুলকে দলে ভিড়িয়েছে চিটাগং ভাইকিংস। পাঁচ বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়া আশরাফুলকে নেবার কারণ জানিয়েছেন দলটির কর্ণধার আবদুল ওয়াহেদ।

প্লেয়ার্স ড্রাফটের দেশি ক্রিকেটারদের তৃতীয় রাউন্ডে ক্যাটাগরি এ-তে থাকা আশরাফুলকে দলে ভেড়ায় চিটাগং ভাইকিংস। যার ভিত্তি মূল্য ছিল ১৮ লক্ষ টাকা।আশরাফুলকে দলে টানার ব্যাখ্যা দিতে গিয়ে ভাইকিংসের কর্ণধার আবদুল ওয়াহেদ সাংবাদিকদের বলেন, ‘আশরাফুলের প্রতি আমার এক বিশেষ দুর্বলতা ছিল। সে কিন্তু বাংলাদেশের প্রথম সুপারস্টার।’

২০১৩ সালে বিপিএলে ফিক্সিংয়ের কারণেই পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হোন মোহাম্মদ আশরাফুল। চলতি বছরের ১৩ আগস্ট শেষ হয় সেই নিষেধাজ্ঞা। এরপর থেকে যে কোনও টুর্নামেন্টে খেলতে আশরাফুলের আর বাঁধা থাকেনি। তবে নিষেধাজ্ঞা উঠে গেলেও বিপিএলের দল পাওয়া নিয়ে দ্বিধা ছিল! আজ প্লেয়ার্স ড্রাফটে সেই দ্বিধা দূর করে চিটাগাং ভাইকিংস।

দলটির মালিক আবদুল ওয়াহেদ আশরাফুলের ভালো খেলা নিয়ে প্রত্যাশা ব্যক্ত করার পাশাপাশি বলেন, ‘মোহাম্মদ আমির কিন্তু আমাদের দলে খেলে (২০১৫ বিপিএলে) পরে পাকিস্তান দলে সুযোগ পেয়েছিল। আশরাফুলকে নিয়েও আমরা আশাবাদী। আশা করি ও (আশরাফুল) বাংলাদেশের দলে জায়গা পাবে, ঠাঁই পাবে ২০১৯ এর বিশ্বকাপ দলে।’

এদিকে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শুরুর আগেই জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে কিনে নিয়েছে চট্টগ্রাম অঞ্চলের প্রতিনিধিত্বকারী দল চিটাগাং ভাইকিংস। আগের আসরে রাজশাহী কিংসের হয়ে খেলেছিলেন মুশফিকুর রহিম।

আসন্ন আসরে চিটাগং ভাইকিংসের দলঃ

দেশিঃ মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল, সানজামুল ইসলাম, আবু জায়েদ রাহি, মোসাদ্দেক হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, রবিউল হক, ইয়াসীর আলী চৌধুরী, নিহাদ-উজ-জামান, সাদমান ইসলাম,নাইম হাসান।

বিদেশিঃ লুক রঙ্কি, সিকান্দার রাজা, মোহাম্মদ শেহজাদ, রবার্ট ফ্রাইলিঙ্ক, ক্যামরন ডেলপোর্ট, দাসুন শানাকা, নজিবুল্লাহ জদরান।