পায়ে হেঁটে কক্সবাজারের পথে ফ্রান্সের দুই পর্যটক!

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮ | আপডেট: ৭:০৭:অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮

পর্যটন নগরী কক্সবাজারে ভ্রমণের জন্য বাংলাদেশে অাসেন ফ্রান্সের দুই নাগরিক। অানন্দ উল্লাসের জন্য বাংলাদেশে অাসলেও রবিবার (২৮ অক্টোবর) সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ধর্মঘটের কারণে যানবাহন চলাচল বন্ধ থাকায় তাদের দুর্ভোগের শেষ নেই।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বের হয়ে শ্রমিকদের কয়েকটি বাধা পেরিয়ে সিএনজি যোগে শাহ আমানত সেতু এলাকায় আসেন এই দুই ভ্রমণপিপাষু। চট্টগ্রাম থেকে পায়ে হেঁটে কক্সবাজারের পথে রওনা হয়েছেন কিনডে ক্রোফোর্ড, পারফোর্ড ব্রাউন।

চট্টগ্রাম ৩ নং শাহ আমানত সেতু সংলগ্ন এলাকায় ভ্রমণ পিপাষু কিনডে ক্রোফোর্ড, পারফোর্ড ব্রাউনের সাথে কথা হয় বিডি২৪লাইভ এর স্টাফ করেসপন্ডেন্ট এম. এ. এইচ রাব্বীর। তারা বলেন, দশ দিনের ভ্রমণে অামরা বাংলাদেশে এসেছি। শ্রমিকদের কর্মবিরতির কথা জানিনা। কিন্তু কোন যানবাহন না পাওয়ায় হেঁটে কক্সবাজার যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এ সময় প্রতিবেদকের কাছে পারফোর্ড ব্রাউন জানতে চান শ্রমিকদের ডাকা কর্মবিরতি কত ঘন্টা? ৪৮ ঘন্টার কর্ম বিরতির কথা জানালে বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, শ্রমিক আন্দোলনের কথা জানলে আমরা বাংলাদেশে ভ্রমণে আসতাম না।

তাদেরকে পুলিশের মাধ্যমে গন্তব্যে পৌঁছাতে সহযোগিতার আহবান জানালে তারা সবিনয়ে প্রত্যাখান করেন।

ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শী আকতার হোসেন অারিয়ান বিডি২৪লাইভকে বলেন, শ্রমিক আন্দোলনের কারণে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে না পারার কারণে দুই বিদেশী পর্যটকের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে। যারা দেশের সম্মানকে ধুলোয় মিশিয়ে দেয়ার জন্য আন্দোলন করছে তাদের কোন দাবি মানা উচিত নয় সরকারের।