শর্ত নিয়ে অভিনয়ে ফিরছেন শাবনূর

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮ | আপডেট: ৯:১১:অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮

চিত্রনায়িকা শাবনূর। বাংলা সিনেমার সফল নায়িকাদের কথা বলতে গেলে তাঁর নামটি চলে আসে শুরুতেই। সাবলীল অভিনয় দক্ষতা, নাচে পারদর্শিতা ও রোমান্টিক সিনেমার নায়িকাদের মধ্যে তিনিই ছিলেন সময়ের অন্যতম সেরা একজন।

ক্যারিয়ারের প্রথম দিকে তিনি আরেক জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ’র বিপরীতে জুটি বেঁধে দারুণভাবে আলোচিত হন। সে সময় সালমান-শাবনূর জুটি মানেই ছিল সুপারহিট সিনেমা।

জনপ্রিয় নায়িকা শাবনূরের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার। জাজের যেকোনো অনুষ্ঠানে আমন্ত্রণ পান শাবনুর। দেশে থাকলে প্রায় হাজির হন জাজের অনুষ্ঠানে। শাবনুরের এই আসা যাওয়া নিয়ে মিডিয়া পাড়ায় বলা বলি হচ্ছিল যে, জাজের ছবিতে অভিনয় করবেন নব্বই দশকের ক্যারিয়ার শুরু করা জনপ্রিয় এই অভিনেত্রী।

রোমান্টিক এই অভিনেত্রীকে শিগগির আবার পর্দায় দেখতে পাবে ভক্ত- অনুরাগীরা। কিন্তু কোন ছবি সেটা এখন জানা যায়নি। তাকে অভিনয় করতে হলে মানতে হবে শর্ত। অথচ! শাবনুরের ক্যারিয়ারে কোন দিন তিনি পরিচালক কিংবা প্রয়োজকদের কোন শর্ত মানতে হয়নি তাঁর। কিন্তু কেন তাকে এই শর্ত মানতে হচ্ছে সেটা এখন মোটা দাগে প্রশ্ন?

শাবনুরের অভিনয় করা ও শর্ত নিয়ে জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘শাবনূরের সঙ্গে আমাদের কথা হয়েছে। তাঁকে নিয়ে কাজ করতে গেলে ভালো ও বড় চরিত্রের প্রয়োজন। সেটা তৈরি করতে একটু সময় লাগছে।

আশা করছি, মার্চে শুটিং করতে পারব।ছবি ও পরিচালকের নাম ঘোষণা করব তখনই।তবে এখানে একটা ‘কিন্তু’ আছে। শাবনূরকে শর্ত দিয়েছি, স্লিম তাঁকে হতেই হবে। মানে স্বাস্থ্য কমলেই শুটিং শুরু হবে।’