বরগুনার তালতলীতে প্রধানমন্ত্রীর ২১ প্রকল্প উদ্বোধন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮ | আপডেট: ৮:৪৪:অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮

বরগুনার তালতলীতে আয়োজিত জনসভায় যোগ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি ২১টি প্রকল্প উদ্বোধন করেন।
শনিবার (২৭ অক্টোবর) বিকেল ৩টায় বরগুনা তালতলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ জনসভার আয়োজন করা হয়েছে।
এসব প্রকল্পের মধ্যে রয়েছে- বরগুনা সদর হাসপাতালকে ৫০ শয্যা হতে ২৫০ শয্যায় উন্নীতকরণ, বামনা ও বেতাগী উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, জেলা গণগ্রন্থাগার, জেলা পুলিশ লাইনে মহিলা ব্যারাক নির্মাণ, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় বরগুনা দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য পূর্বে নির্মিত একতলা হোস্টেলের উপর দ্বিতীয় তলা নির্মাণসহ প্রথম তলার নবায়ন, আমতলী থানা ভবন, বরগুনা সদর ইউনিয়ন ভূমি অফিস, ডৌয়াতলা ইউনিয়ন ভূমি অফিস (উপকূলীয়), হোসনাবাদ ইউনিয়ন ভূমি অফিস (উপকূলীয়), ঘূর্ণিঝড় সিডর ও আইলায় ক্ষতিগ্রস্ত উপকূলীয় বাঁধ পুনর্বাসন, এম বালিয়াতলী ডি. এন কলেজের ৪ তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, বরগুনা সদর সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজের ৪ তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, পাথরঘাটা ইউনুস আলী খান ডিগ্রি কলেজের ৪ তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, আমতলী উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র, তালতলী-বাকেরগঞ্জ-পাদ্রীশিবপুর-কাঠালতলী-সুবিদখালী-বরগুনা সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ, চুড়িরচর ইউনিয়ন পরিষদ – হাজারবিঘা- কামড়াবাদ -পুরাকাটা ফেরিঘাট সড়কের ৫৩২০ মি. চেইনেজে ৫৪ মি. আরসিসি গার্ডার ব্রিজ, গৌরিচন্না ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন, বেতাগী উপজেলাধীন বদনীখালী খালের উপর ২০ মি. চেইনেজে ১২০ মি. আরসিসি গার্ডার ব্রিজ, তালতলী উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন, বামনা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন সম্প্রসারণ, একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন, বামনা, একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন।