বিএনপি নেতা আমীর খসরু রিমান্ডে

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৮ | আপডেট: ৫:৩২:অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার চট্টগ্রামের মহানগর হাকিম শফি উদ্দিন রিমান্ড আবেদনের শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২১ অক্টোবর ওই মামলায় আটক আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠান চট্টগ্রামের একটি আদালত।

আমীর খসরুর আইনজীবী মফিজুল হক ভূঁইয়া বলেন, জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের পক্ষ থেকে দুই দিনের রিমান্ড চাওয়া হয়। কিন্তু আমাদের পক্ষ থেকে বলা হয়, এখন পর্যন্ত ওই টেলিফোন রেকর্ডের কণ্ঠস্বর নিশ্চিত হওয়া যায়নি। সে কারণে রিমান্ডের যুক্তি নেই। শুনানি শেষে আদালত আমির খসরুর একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীন নওমী নামে একজনের সঙ্গে আমীর খসরুর কথিত ফোনালাপ ফেইসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর গত ৪ অগাস্ট কোতোয়ালি থানায় এ মামলাটি করেন।

মামলা হওয়ার পর আমীর খসরু হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন পান।  সেই জামিনের মেয়াদ শেষে গত ৭ অগাস্ট তিনি চট্টগ্রামের মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। সেদিন শুনানি শেষে বিচারক আকবর হোসেন মৃধা তাকে ২১ অক্টোবর পর্যন্ত জামিন মঞ্জুর করেন। এর ধারাবাহিকতায় আমীর খসরু ২১ অগাস্ট আদালতে হাজির হয়ে আবারও মেয়াদ বৃদ্ধির আবেদন করলে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান বিচারক।