ভারতের ট্রেনে কাটা পড়ে ৫০ জন নিহত

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৫৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮ | আপডেট: ৭:৫৪:পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮

ভারতের পাঞ্জাবের চৌরি এলাকায় ট্রেনে কাটা পড়ে প্রায় ৫০ জন নিহত ও কয়েকশ মানুষ আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় দাশেরার রাবণের কুশপুত্তলিকা পোড়ানোর সময় এ ঘটনা ঘটে বলে বিবিসির খবরে বলা হয়েছে।

এদিকে প্রাথমিকভাবে ৫০ জনের মতো মৃতের আশঙ্কা করা হলেও এ সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছেন পুলিশ এবং উদ্ধারকারীরা। উদ্ধারকারী ও নিরাপত্তারক্ষীরা উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

অমৃতসরের পুলিশ কমিশনার এস এস শ্রীবাস্তব এনডিটিভিকে জানান, এই দুর্ঘটনায় ৫০ জনের বেশি নিহত হয়েছেন। আমরা লোকজনদের সরিয়ে নেয়ার ব্যবস্থা করেছি। অন্তত ৬০ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রেললাইনের পাশে দাঁড়িয়ে দাশেরার রাবণের কুশপুত্তলিকা পোড়ানো হচ্ছিল। রাবণ পোড়ানো দেখতে দাঁড়িয়ে ছিলেন কয়েক হাজার মানুষ। এ সময়ে বাজির আগুন ছিটকে আসতে থাকায় দর্শকরা সরে গিয়ে রেললাইনের ওপর উঠে যায়। কিন্তু তখন আপ এবং ডাউন দুই লাইনেই এক্সপ্রেস ট্রেন আসছিল। ফলে দর্শকরা কোনো দিকেই সরে যেতে পারেনি। এতে ঘটনাস্থলেই ৫০ জনের মতো মানুষ কাটা পড়ে নিহত হয়।

বার্তা সংস্থা এএনআইকে একজন প্রত্যক্ষদর্শী জানান, স্থানীয় প্রশাসন ও দুর্গাপূজা কমিটি এই দুর্ঘটনার জন্য দায়ী। ট্রেন আসার সময় তাদের সতর্কতা সংকেত বাজানো উচিত ছিল। ট্রেন থামানো বা গতি কমানোর বিষয়টি আগে থেকেই নিশ্চিত করা তাদের দায়িত্ব ছিল বলে জানান তিনি।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং ত্রাণ ও উদ্ধারকাজ সরেজমিনে দেখতে অমৃতসর যাচ্ছেন। তিনি এক টুইট বার্তায় বলেন, প্রতিটি মৃতের পরিবারকে পাঁচ লাখ করে টাকা দেয়া হবে। বিনামূল্যে আহতদের চিকিৎসা করানো হবে। সরকারি ও বেসরকারি হাসপাতালে সহযোগিতায় কাজ করছে জেলা প্রশাসন।