বরিশাল পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর কর্মচারীদের চাকুরী নিয়মিত করার দাবিতে অনির্দিষ্টিকালের জন্য কর্মবিরতি

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৮ | আপডেট: ৩:৪৮:অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৮

“মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার, বেকারত্ব দূরকরন”, চুক্তি থেকে মুক্তি চাই, নিয়মিত চাকুরী চাই, এই স্লোগানে সারা বাংলাদেশের ন্যায় বাবুগঞ্জ উপজেলাও বরিশাল পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর কর্মচারীরা চাকুরী নিয়মিত করন,

অতিরিক্ত কাজের চাপ কমানো সহ চাকুরীচ্যুতদের পরীক্ষা ছাড়া পূণঃ বহালের দাবিতে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি পালন করেছেন। আন্দোলনরত কর্মচারীরা বলেন “শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ”, কিন্তু দুঃখের বিষয় ঘরে ঘরে মিটার লাগালেও গনহারে আমাদেরকে চাকুরী থেকে ছাটাই করা হচ্ছে।

বাংলাদেশ মিটার রিডারকাম-মেসেঞ্জার ঐক্য পরিষদ বরিশাল পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর আয়োজনে, সকাল ১০টা থেকে সমিতির মূল ফটকে কর্মবিরতি পালন করেন কর্মচারীগণ। এসময় আন্দোলনরত কর্মচারীরা বলেন, বাংলাদেশ পল্লীবিদ্যুতায়ন বোর্ডে অনুষ্টিতব্য ২০/১২/২০১২ ইং তারিখে ৪৯৪ তম বোর্ড সভার সিদ্ধান্ত নং ১২৫৯২ মোতাবেক একই পল্লীবিদ্যুৎ সমিতিতে ৯ বৎসর চাকুরী করার পর অভিজ্ঞতার আলোকে অন্য সমিতিতে আবেদনের মাধ্যমে আন্টারভিউ বিহীন ৫৫ বছর বয়স পর্যন্ত চাকুরী করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। কিন্ত কতিপয় অসাধু কর্মকর্তা তাদের অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য উক্ত বোর্ডের সিদ্ধান্ত বরখেলাপ করার পায়তারা করছেন। এবং বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়কে নস্যাৎ করার নীলনকসা প্রনয়নের পায়তারা করছেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মিটার রিডারকাম-মেসেঞ্জার ঐক্য পরিষদ বরিশাল পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর সভাপতি ইউনুস আলী, সহ-সভাপতি উজ্জল মিয়া, সাধারন সম্পাদক মোঃ মাহবুবুর রহমান। সদস্য মোঃ বসির উদ্দিন, মোঃ শাহজাহান, মোঃ বেলায়েত হোসেন প্রমূখ।