তিতলী’র প্রভাবে বরিশালে বৈরী আবহাওয়া ও গুড়ি বৃষ্টি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৪৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮ | আপডেট: ৯:৪৭:পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮
তিতলী’র প্রভাবে বরিশালে বৈরী আবহাওয়া ও গুড়ি বৃষ্টি
মনবীর সোহানঃ
বরিশাল বিভাগের ৬ জেলায়  ঘূর্ণিঝড় ‘তিতলী’র প্রভাবে  বৈরী আবহাওয়া ও থেমে থেমে গুড়ি বৃষ্টি অব্যাহত রয়েছে। শেষরাত থেকে এ বৃষ্টিপাত  বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। পায়রা সমুদ্র বন্দরকে ৪ নম্বর হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।
জানা গেছে,বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিন্মচাপটি গত ৮ অক্টোবর মধ্যরাতে ২ নম্বর দূরবর্তী সংকেত দেখাতে বলা হয়। ৯ অক্টোবর ঘনিভূত ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। ঘূর্ণিঝড়টির নামকরণ করা হয়েছে ‘তিতলী’। মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে পায়রা সমুদ্র বন্দরকে ৪ নম্বর হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়। উপকূলীয় জেলা পটুয়াখালী, ভোলা ও বরগুনার সমুদ্র তীরবর্তী এলাকাও ৪ নম্বর হুশিয়ারী সংকেতের আওতায় থাকবে।
এদিকে বৈরি আবহাওয়ার কারনে বরিশালের ৬ জেলায় সবধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষনা করা হয়েছে। বুধবার (১০ অক্টোবর) বেলা পৌনে ৩ টায় বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার। তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে নৌ বন্দরে সতর্কতা সংকেত জারি করা হয়েছে। নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে এ সময় ৬৫ ফুটের নিচে সব ধরনের নৌযান চলাচলে নিষেধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে বলেও জানান তিনি।