বেনাপোল বিট পুলিশিংয়ে মাদকের বিরুদ্ধে হুশিয়ারি পোর্ট থানার ওসি মাসুদ করিমের

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮ | আপডেট: ১:১৮:অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮
বাংলাদেশ আমাদের মায়ের মতো। ৭১ পূর্ববর্তী অনেক দমন-পীড়ন ও চরম অত্যাচারকে প্রতিহত করতে বাঙালী জাতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ডাকে সাড়া দিয়ে ৩০ লক্ষ শহীদের তাজা রক্তের বিনিময়ে পরাধীনতা থেকে মুক্ত হয়ে এদেশের স্বাধীনতা এনছিল। আমরা অর্জন করেছিলাম লাল সবুজের পতাকা। তাই, গুটি কয়েক মাদক ব্যবসায়ীর কারণে এদেশের সূর্য সন্তানরা মাদকের ভয়াবহ আগ্রাসনে নিঃশেষ হয়ে যাবে তা আর হতে দেওয়া যাবে না। এখনই সকল মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করে তাদেরকে চরমভাবে প্রতিহত করতে হবে। 
 
মঙ্গলবার বিকেলে বেনাপোল ইউনিয়নের পোড়াবাড়ী নারায়নপুর প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, নারী নির্যাতন, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী বিট পুলিশিং মত বিনিময় সভায় প্রধাণ অতিথির বক্তব্যে কথাগুলী বলেন বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্য(ওসি) আবু সালেহ মাসুদ করিম।
 
বেনাপোল পোর্ট থানার আয়োজনে ও বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বিট পুলিশিং মত বিনিময় সভায় ওসি আবু সালে মাসুদ করিম আরো বলেন, বেনাপোলের বিভিন্ন সীমান্ত পথে এখনও ভারত ও মায়ানমার থেকে হেরোইন, ফেন্সিডিল, ইয়াবা, মদ, গাজাসহ বিভিন্ন ধরণের মাদকদ্রব্য বাংলাদেশে প্রবেশ করছে। তাতে আপনার আমার সন্তানেরা মাদকের সহজলভ্যতা সাদরে গ্রহণ করে নিজেদেরকে নিঃশেষ করে দেওয়ার পাশাপাশি চুরি, ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি, সন্ত্রাসী, জঙ্গীবাদসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়ে পড়ছে। তাতে আপনার আমার নেশাগ্রস্থ্য পরিবারের প্রতি নেমে আসছে অমানিশার অন্ধকার। অন্যদিকে দেশ হারাচ্ছে সুসন্তান। জাতি হচ্ছে মেধাশুন্য। এজন্য এখন জনপ্রতিনিধিসহ এলাকাবাসীর সচেতনতা একান্ত প্রয়োজন। মনে রাখবেন, মাদক ব্যবসায়ী তথা সমাজে দূর্ণীতিকারির সংখ্য খুবই নগন্য। তাই, বৃহৎ জনগোষ্টী সজাগ হয়ে এদেরকে প্রতিরোধ করলে এরা পালাবার পথ খুজে পাবেনা। 
 
এসময় তিনি অচিরেই মাদক ব্যবসায়ীরা তাদের মাদক ব্যবসা বন্ধ না করলে পোর্ট থানা পুলিশের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন বলেও হুশিয়ারি প্রকাশ করেন।
 
উক্ত মাদক বিরোধী বিট পুলিশিং মতবিনিময় আরো বক্তব্য রাখেন যশোর জেলা পরিষদের সদস্য ও শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, বেনাপোল পোর্ট থানা পরিদর্শক (ওসি তদন্ত) আলমগীর হোসেন, সাব ইন্সপেক্টর শরীফ হাবিবুর রহমান, মনির হোসেন, বেনাপোল পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মহাতাব উদ্দিন, সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সুলতান আহমেদ বাবু মেম্বরসহ বেনাপোল ইউনিয়ন পরিষদের সকল জনপ্রতিনিধি, আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠন, স্থানীয় সাংবাদিক, সূধীবৃন্দ ও বেনাপোল পোর্ট থানার পুলিশ কর্মকর্তাগণ। 
এসময় মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, নারী নির্যাতন, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী বক্তব্য রাখেন বক্তারা।