ঝালকাঠিতে আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস পালন

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৮ | আপডেট: ৪:৩৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৮

“তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার; তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি” প্রতিপাদ্য বিষয়ে আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষ্যে ঝালকাঠিতে বর্ণাঢ্য র‌্যালী ও ২ দিন ব্যাপী তথ্য মেলার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় ঝালকাঠি কালেক্টরেট চত্ত¡র থেকে জেলা প্রশাসক মোঃ হামিদুল হক’র নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়।
র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী ভবন চত্ত¡রে গিয়ে মিলিত হয়। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ হামিদুল হক ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ২ দিন ব্যাপী তথ্য মেলার উদ্বোধন করেন।
আলোচনা সভায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ দেলোয়ার হোসেন মাতুব্বরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সচেতন নাগরিক কমিটি(সনাক)’র সভাপতি প্রফেসর মোঃ লাল মিয়া, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোঃ আব্দুল হান্নান, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) প্রোগ্রাম অফিসার মোঃ ফিরোজ উদ্দিন, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, ড. কামরুন্নেছা আজাদ প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সনাক সদস্য ও কির্ত্তীপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল সুলতানা হ্যাপি। তথ্য মেলায় জেলা পর্যায়ের বিভিন্ন অধিদপ্তর থেকে ২০ টি স্টলে অংশ নেয়। শনিবার বিকেলে সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ মেলা শেষ হবে বলে জানান টিআইবির এরিয়া ম্যানেজার মোঃ রোকনুজ্জামান।