“সুমির উঠান” এ দেখা যাবে শামীম জামানকে।

এ আল মামুন এ আল মামুন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ২:০১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮ | আপডেট: ২:০১:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

পেশায় একজন ট্রলার চালক শামীম। একটি অচেনা মেয়ে বাড়ী যাবার উদ্দেশ্যে তার ট্রলারে এসে বসে। সেই থেকেই মেয়েটিকে ভালো লেগে যায় তার। অতঃপর অনেক খোজা খুঁজির পর সে জানতে পারে মেয়েটির নাম সুমি। এরপর এক মহাজাগতিক ভালোবাসা। তবে ভালোবাসার কিছু দিনের মাঝেই শামীম কে আর খুঁজে পায় না সুমি। সময়ান্তে বিবাহযোগ্য মেয়ের জন্য পাত্রের খোঁজ করতে থাকে তার মা। একে একে অনেক পাত্র এলেও সুমি জানতে পারে সে অন্তসত্তা। ওদিকে পাত্রও সুমিকে পাওয়ার জন্য ব্যাকুল তবে জীবনের প্রথম সন্তান কে কিভাবে নষ্ট করে ফেলবে সুমি? সুমি অপেক্ষায় থাকে তবে শামীম আর ফেরে না। সুমির প্রিয় উঠান ছেড়ে গর্ভের সন্তান কে নিয়েই অজানার উদ্দেশ্যে রওনা করে সুমি। ওদিকে ট্রলারে ক্ষেপ দিতে গিয়ে ডাকাতের কবলে পরা শামীম লাশ হয়ে চরে ভাসতে থাকে।

দীর্ঘশ্বাস নিয়ে কী ভাবছেন? না এটি কোন বাস্তব ঘটনা বা বিশেষ সংবাদ নয়। এমনই গল্প নিয়ে একটি নাটক নির্মাণ করেছেন অভিনেতা ও পরিচালক শামীম জামান। এটি আজ শুক্রবার (১৪ই সেপ্টেম্বর) রাত ৮টায় আর টিভির পর্দায় দেখা যাবে।

সুমির উঠানে নাম ভূমিকায় অভিনয় করেছেন জাকিয়া বারী মমো। প্রেমিক ট্রলার চালকের ভূমিকায় অভিনয় করেছেন শামীম জামান। দয়াল সাহার রচনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনাও করেছেন তিনি। এছাড়াও টুটুল চৌধুরী, কল্যান কোরাইয়া, আমানুল হক হেলাল , টুনি খালা ও নিকুল কুমার মন্ডল অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন।