ঝালকাঠিতে বিএনপির অফিসই খুলতে দেয়নি পুলিশ

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮ | আপডেট: ৬:৪৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮
ঝালকাঠিতে বিএনপির  অফিসই খুলতে দেয়নি পুলিশ

কারাগারে আদালত বসানো ও বিএনপি বিএনপি চেয়ারপার্সনের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত অনশন কর্মসূচী পালনের আয়োজন করে জেলা বিএনপি। বুধবার সকাল ১০ টার দিকে জেলার বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা শহরের ফায়ারসার্ভিস মোড়স্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে উপস্থিত হতে শুরু করলে পুলিশ তাদেরকে তাড়িয়ে দেয়। ইতিমধ্যে জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু ও সাধারন সম্পাদক মনিরুল ইসলাম নুপুর দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত হয়ে তালা খুলে ভিতরে প্রবেশের চেস্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় তারা দলীয় কার্যালয়ের সামনে বসে পড়ে।
জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু বলেন, আমরা শান্তিপূর্ণভাবে অনশন কর্মসূচী পালনের আয়োজন করেছি। কারাগারে আদালত বসানো ও বিএনপি বিএনপি চেয়ারপার্সনের মুক্তির দাবিতে কেন্দ্রী ঘোষিত অনশন কর্মসূচী পালনের আয়োজন করা হয়। কিন্তু পুলিশ আমাদের অফিসে ঢুকতেই দেয়নি।
জেলা বিএনপির সাধারন সম্পাদক মনিরুল ইসলাম নুপুর জানান, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ঝালকাঠিতেও অনশন কর্মসূচীর আয়োজন করেছি। কিন্তু নেতাকর্মীরা আসলে তাদের অফিসের সামনে দাড়াতেও দেয়নি পুলিশ। আমরা উপস্থিত হয়ে তালা খুলে অফিসে ঢুকার চেস্টা করলে পুলিশ আমাদেরও বাধা দেয়। আমরা অফিসের সামনে বসে পড়লে সেখান থেকেও আমাদের উঠিয়ে দেয়। গণতন্ত্রের নামে একনায়তন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।
সদর থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আবু তাহের মিয়া জানান, বিএনপির কর্মসূচী পালনে অনুমতি না থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তাদের কর্মসূচী পালন করতে দেয়া হয়নি।