বাকেরগঞ্জ ৬ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী তালিকায় তরুন মুখ টিপু

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:০৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৭ | আপডেট: ৮:০৬:পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৭
বাকেরগঞ্জ ৬ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী তালিকায় তরুন মুখ টিপু

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বরিশালের ৬টি আসন থেকে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, জাসদ ও ইসলামী আন্দোলনের অর্ধশতাধিক নেতা নানা প্রক্রিয়ায় দলীয় প্রার্থী হতে লবিং শুরু করেছেন। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষার পাশাপাশি এলাকায় জনসংযোগ করে চলেছেন। এতে করে এক ধরনের উত্সাহ-উদ্দীপনা কাজ করছে তৃণমূল নেতাকর্মীদের মাঝে। বিভিন্ন সূত্রে জানা গেছে, আগামী নির্বাচনে পুরনোদের পাশাপাশি নতুনরাও মনোনয়ন পেতে আগ্রহী। তবে যারাই প্রার্থী হোক না কেন শেষ পর্যন্ত ৬টি আসনের মধ্যে চারটিতে আওয়ামী লীগ ও ২টিতে বিএনপি প্রার্থীর জয়ের সম্ভাবনাই বেশি।

নির্বাচনকে সামনে রেখে বাকেরগঞ্জ-৬ আসনটি নিয়ে দলীয় নেতা-কর্মী শুভেচ্ছা পোস্টার ও লিফলেটের আড়ালে শুরু করেছেন প্রচার-প্রচারণা ও লবিং। নিজের অবস্থান শক্তিশালী করতে তৃণমূল পর্যায়ে গঠন করেছেন দলীয় কমিটি। চালিয়ে যাচ্ছেন কর্মী সভাবেশ ও গণসংযোগ।

এ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী তালিকায় রয়েছেন সাবেক এমপি উপজেলা বিএনপি সভাপতি আবুল হোসেন খান,
তরুন প্রজন্মের তরুন নেতা অবহেলীত মানুষের আশার আলো সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, যাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর দক্ষিণ এর খাজা সলিম উল্লাহ খান টিপু, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শহীদ হাসান, ব্রিগেডিয়ার জেনারেল আনোয়ার হোসেন (অব.)। এ আসনে ইসলামী আন্দোলনের মাওলানা মোঃ নাসির উদ্দিন ডাকুয়া।

মাঠ পর্যায় বিভিন্ন এলাকায় ঘুরে জানা যায় ৮০% লোকজন তরুন কাউছে বেছে নিতে চায়। এখন প্রয়োজন পরিবর্তন৷ তবে একাজ করতে গিয়ে তাঁরা দলের নিয়ম-কানুন ভেঙে ফেলতে চান না৷ বরং নতুন ও পুরনোর যৌক্তিক সংমিশ্রণ ঘটাতে চান, তরুনরাই পারে একমাত্র সামনে এগিয়ে যেতে, তাদের বুকে অধম সাহস আছে, তাদের দিয়েই উন্নয়নের আশা করা যায়। তরুণরা সব সময়ই বিশেষ কিছু করে তরুণ এসব রাজনীতিবিদ মনে করেন শিক্ষিত, মেধাবী ও যোগ্য তরুণদের আরও অংশগ্রহণের মাধ্যমেই দেশের রাজনৈতিক সংস্কৃতিতে পরিবর্তন আসতে পারে৷

জোটবদ্ধভাবে নির্বাচন হলে এ আসনে মনোনয়ন চাইবেন জাতীয় পার্টির (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য বতর্মান এমপি নাসরিন জাহান রতœা আমিন। জাতীয় পার্টি একক নির্বাচন করলেও এ আসনে প্রার্থী হবেন তিনি। অন্যদিকে চরমোনাইর পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ ৬টি সংসদীয় আসনে তাদের দলীয় প্রার্থী ঘোষণা করেছে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি মজিবর রহমান সরোয়ার বলেন, নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে আন্দোলন ও নির্বাচন দুটোর জন্যই বিএনপির প্রস্ততি আছে। বিএনপি যাতে পিছিয়ে না পড়ে, সে জন্য প্রার্থী বাছাইয়ের কাজ এগিয়ে রাখা হচ্ছে। তবে দলের নেতাকর্মীদের পদে পদে ক্ষমতাসীন দল ও প্রশাসন বাধাগ্রস্ত করছে। হামলা, মামলা ও হয়রানি বন্ধ হয়নি এখনও। তাই নিরপেক্ষ সহায়ক সরকারের বিকল্প দেখছে না বিএনপি।####