নিরাপদ সড়ক নিশ্চিতকরণের দাবিতে মানববন্ধন করেছে রাবির শিক্ষার্থীরা’

সড়ক যখন মৃত্যুপুরি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, আগস্ট ২, ২০১৮ | আপডেট: ৪:২৭:অপরাহ্ণ, আগস্ট ২, ২০১৮

রাবি প্রতিনিধি:
‘সড়কগুলো সংস্কারের নামে এক একটি মৃত্যুপুরি করে রেখেছে। আর সেই মৃত্যুপুরি থেকে বাঁচতে সড়কে নিরাপত্তা নিশ্চিত করার আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। তাদের এই শান্তিপূর্ণ আন্দোলনেও যখন প্রশাসন হামলা চালায়, পুলিশ লাঠিচার্জ করে তখন বুঝতে হবে সরকার তার নৈতিক ভিত্তি একেবারেই হারিয়েছে।’

সড়কে নিরাপত্তা বৃদ্ধি, বাস চালকদের নির্দিষ্ট কর্মঘন্টা নিশ্চিত করাসহ সড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিকে সমর্থন জানিয়ে রাজশাহী বিশ^বিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধনে এসব কথা বলেন বক্তারা।
এছাড়ারাও সরকারি মন্ত্রী, এমপিদের একক সিন্ডিকেটে পরিবহন নৈরাজ্য চলছে দাবি করে শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নিয়ে কার্যকরি পদক্ষেপ নেয়ার দাবি জানান শিক্ষার্থীরা।

সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করলেও বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে রাবি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে একটি মানববন্ধনে শিক্ষার্থীরা মিলিত হয়।
এসময় ‘ শোকে গোপাল ভাঁড়ও হাসে না, মন্ত্রী হাসে’ ‘রক্ত ঝড়ে রাজপথে, প্রশাসন নিরব থাকে’ ‘শিক্ষার্থীদের জন্য পরিবহনে কনসেশন চাই’ এরকম বিভিন্ন প্লাকার্ড ধরে রাখে শিক্ষার্থীরা।

মৃৎশিল্প বিভাগের ৪র্থ বর্ষের শাকিলা খাতুনের সঞ্চালনায় এসময় মানববন্ধনে চারুকলা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মিঠুন, আল আমিন প্রধান তারেক, সমাজকর্ম বিভাগের আরিফুল ইসলাম, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের জান্নাতুন নাইম, পরিসংখ্যান বিভাগের নিয়ামুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হুসাইন মিঠু, ফলিত রসায়ন বিভাগের আবু শাহিন প্রমুখ বক্তব্য রাখেন।#