আগামীকাল সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, আগস্ট ১, ২০১৮ | আপডেট: ৮:৪৭:অপরাহ্ণ, আগস্ট ১, ২০১৮

দেশের সব মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান আগামীকাল বৃহস্পতিবার বন্ধ ঘোষণা করেছে সরকার। আজ বুধবার রাতে এ ঘোষণা দেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান আমাদের সময়কে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থেই এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।’

গত রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। উত্তরাগামী জাবালে নূর পরিবহনের একটি বাস মিরপুর ফ্লাইওভার থেকে নেমে অপর একটি বাসের সঙ্গে পাল্লা দিলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দিয়া খান মিম শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী এবং আবদুল করিম রাজীব (১৭) দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

দুই শিক্ষার্থী নিহতের পর গত রোববার থেকে আন্দোলন করে আসছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তারা চার দিন ধরে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন করছে। এ কারণে রাজধানীতে ব্যাপক যানজট শুরু হয়। আজ শিক্ষার্থীদের আন্দোলন আরও বেগবান হয়। রাজধানীর বাইরে দেশের বিভিন্ন স্থানে এসব শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা জানিয়ে রাস্তা অবরোধ করে।