প্রেমে প্রত্যাখ্যান হওয়া এড়াবেন যেভাবে

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৮ | আপডেট: ৫:৪২:অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৮

প্রেমে প্রত্যাখ্যান হওয়া অনেকের কাছেই বেদনাদায়ক। এতে অনেকেই মানসিক ভারসাম্য পর্যন্ত হারিয়ে ফেলে। ফলে সামনে এগিয়ে যাওয়ার সম্ভবনার বদলে সৃষ্টি হয় নানা প্রতিবন্ধকতার। এতে অনেকেই আত্মহত্যার মতো পথ বেছে নেন। নিজের সুন্দর এই জীবনকে কেড়ে নেওয়ায়ই সব কিছুর সমাধান নয়। এ সময় চারটি বিষয় খেয়াল রাখলেই এ যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

চলুন তাহলে দেখে নেওয়া যাক যেভাবে সামলাবেন প্রেমের প্রত্যাখ্যান…

১/ প্রেমের প্রস্তাবে প্রত্যাখ্যাত হওয়ার পর সব থেকে বেশি মানসিক ভারসাম্য ঠিক রাখা জরুরি। প্রত্যাখ্যানও কিন্তু প্রেমের একটা অংশ। একজনকে ভালো লেগেছে এর মানেই এই না যে তাকেও আপনার ভালো লাগতে হবে। তাই সহজভাবে নিন প্রত্যাখ্যানকে। দেখবেন, প্রেমে প্রত্যাখান করলে যেন তার সঙ্গে আপনার সম্পর্ক শেষ না হয়ে যায়।

২/ প্রত্যাখ্যাত হতে কারোই ভালো লাগে না। তাই বলে বিষণ্ণ হয়ে পড়ার কোনো কারণ নেই। সুস্থ স্বাভাবিক থাকুন। আনন্দ করুন, বন্ধুদের সঙ্গে সময় কাটান। সময়ই সব ঠিক করে দেয়।

৩/ নিজের সুবিধা–অসুবিধা নিয়ে সরাসরি বন্ধুদের সঙ্গে কথা বলুন। তাদের কথাও মন দিয়ে শুনুন। তাহলে খুব সহজেই প্রত্যাখানের বিষয়টি এড়িয়ে য ওয়া সম্ভব হবে।

৪/ নিজের ক্ষতি করা থেকে বিরত থাকুন। কেননা প্রথম প্রেমেই সফল হওয়া মানুষের সংখ্যা খুবই কম।

৫/ যিনি প্রত্যাখ্যান করলেন, তার পিছনে পড়ে থাকবেন না। প্রত্যেকের পথই আলাদা। তার প্রতি কৌতূহল রাখাটা মোটেও স্বাভাবিক ব্যাপার নয়।