এই মুহুর্তে মাঠ থেকে সরে যাওয়ার কোন সুযোগ নেই : তাপস

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০১৮ | আপডেট: ৯:০৩:অপরাহ্ণ, জুলাই ২৭, ২০১৮

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী ইকবাল হোসেন (তাপস)বলেছেন, ৩০ তারিখের নির্বাচন নিয়ে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এরইমধ্যে ১২৩ টি কেন্দ্রে পোলিং এজেন্ট নিয়োগ দেয়া হয়েছে।গতকাল পোলিং এজেন্টদের ভোটারস্লিপ ও তালিকা দিয়ে স্ব-স্ব কেন্দ্রের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে।

আমার এই মুহুর্তে মাঠ থেকে সরে যাওয়ার কোন অবস্থা নেই, কোন সুযোগ নেই। জনগন ও জাতীয় পার্টির নেতা-কর্মীরা আমার সাথে রয়েছেন। শুক্রবার (২৭ জুলাই) বিকেলে নগরের অক্সফোর্ড মিশন রোডে জাতীয় পার্টির প্রার্থীর নির্বাচনী প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ কথা বলেন।

এসময় তাপস আরো বলেন, পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আমাকে যা বলেছেন তাই আমি করছি। তিনি আমাকে দলীয় মনোনয়নপত্রে সাক্ষর দিয়ে বরিশালে পাঠিয়েছেন এবং বলেছেন প্রতিদ্বন্দীতা করো, আমি তো তাই করছি।তিনি এর বাহিরে অন্য কোন কাগজ আমাকে দেয়নি। আওয়ামীলীগের প্রার্থীকে সমর্থন দেয়ার বিষয়ে তিনি বলেন, এ ধরণের কোন নির্দেশনা আমি পাইনি।কিংবা প্রত্যাহারের কোন চিঠিও আমি পাইনি। আর আমি যতটুকু জানি মহাজোটে আমরা নেই। নির্বাচনে কালো টাকার বিষয়ে তিনি বলেন, শুধু নির্বাচন নয় সবজায়গায় কালো টাকার প্রভাব রয়েছে। এটা আমি একা দূর করতে পারবো না। এজন্য সরকার ও সাধারণ মানুষের সচতেনতার বিষয়।

নির্বাচনের পরিবেশের বিষয়ে তিনি বলেন, বরিশালে নির্বাচনের পরিবেশ খারাপ না, এখানে কোন সহিংসতা ঘটেনি। সব প্রার্থী সহ অবস্থানে রয়েছি এবং ভালো অবস্থানেই আছি। কিন্তু একটি সংশয় গত রাতে একটি মোটরসাইকেলের একটি মহড়া হয়েছে। প্রশাসনিক কিছু মানুষ আছে যারা ভীতি ছড়াচ্ছে। তাই প্রশাসনের প্রতি অনুরোধ কারো সহিংসতা রোধ ও কারো পক্ষপাতিত্ব না করার জন্য। নির্বাচন কমিশনের প্রতি আমরা পুরোপুরি আস্থা এখনো রাখতে পারছি না। কারন তারা ঘটে যাওয়া বিভিন্ন ঘটনায় দৃশ্যমান পদক্ষেপ নিয়ে একটি শক্তিশালী অবস্থান আমাদের সামনে উপস্থাপন করতে পারেনি।তবে এখনো আমরা পর্যবেক্ষন করছি এবং জনগনকেও আহবান জানাবো জনসম্পৃক্ততার মধ্য দিয়ে যাতে তাদের ভোটাধিকার রক্ষা হয়। সংবাদ সম্মেলনে জেলা জাপার সভাপতি অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলসহ দলী নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এরআগে শুক্রবার (২৭ জুলাই) দুপুরে বরিশাল নগরের কাশিপুরস্থ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে সিটি করপোরশেন নির্বাচনের মেয়র পদে প্রতিদ্বন্দী প্রার্থীদের সাথে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের মতবিনিময় সভা শেষে ইকবাল হোসেন তাপস বলেন, নির্বাচন কমিশনার আমাদের কাছে সহযোগীতা চেয়েছেন। তিনি আমাদের (মেয়র প্রার্থীদের) প্রতি আবেদন করেছেন নির্বাচনের পরিবেশ যেনো সুষ্ঠু রাখি। তাপস বলেন, নির্বাচন কমিশনার আমাদের অভিযোগের কথা শুনেছেন। তিনি বললেন অভিযোগ দিতে। এরমানে হলো আমি খুন হয়ে গেছি তারপর আমি অভিযোগ করলে লাভ কি।