পুনরায় নির্বাচিত হলে আলোকিত ও আধুনিক ওয়ার্ড গড়ব

২০ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জাকির হোসেন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৮ | আপডেট: ৯:২২:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ ২০১৩ সালের সিটি নির্বাচনে ২০ নম্বর ওয়ার্ডে প্রথমবার প্রতি™^ন্দ্বিতা করে শক্তিধর প্রতিপক্ষকে হারিয়ে কাউন্সিলর নির্বাচিত হয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন নগরীর অতি পরিচিত মুখ এসএম জাকির হোসেন।

 

তরুন এ প্রার্থী আসন্ন নির্বাচনেও ঘুড়ি প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন। ¯œাতক ডিগ্রীধারী পেশায় ব্যবসায়ী এসএম জাকির হোসেন নগর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং বরিশাল চেম্বার ও বরিশাল ক্লাব লিমিটেডের পরিচালক। গণমাধ্যমের সঙ্গেও জড়িত তিনি। বর্তমানে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবের সাধারন সম্পদক এসএম জাকির হোসেন আঞ্চলিক দৈনিক মতবাদের ব্যবস্থাপনা পরিচালক, দৈনিক দখিনের মুখের স¤ক্সাদক এবং সাপ্তাহিক ইতিবৃত্তের প্রকাশক। ‘পরিচ্ছন্ন-প্রযুক্তি সমৃদ্ধ, আলোকিত ও আধুনিক ওয়ার্ড গড়ব’ এ শ্লোগান তুলে ধরে ভোটের মাঠে প্রচারণা চালাচ্ছেন এসএম জাকির হোসেন।

বরিশাল নগরের অতি গুরুত্বপূর্ন ওয়ার্ড ২০ নম্বর। কারন এ ওয়ার্ডেই অবস্থিত প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত সরকারি ব্রজমোহন বিশ^বিদ্যালয় ও কলেজ, কবি জীবনানন্দ দাশের বাড়ি এবং গণগ্রন্থাগার সহ আছে বহু গুরুত্বর্পূণ দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান। নগরের সর্বাধিক শিক্ষিত ও সচেতন জনগোষ্ঠীর বসবাস এ ওয়ার্ডে এমন কথা এখন প্রতিষ্ঠিত। গোরাস্থান সড়ক, সিঅ্যান্ডবি সড়কের একাংশ, নথুল্লাবাদ ব্রীজ, কলেজ রোড, বৈদ্যপাড়া, কলেজ এভিনিউ, কলেজ রো এলাকা ২০ নম্বর ওয়ার্ডের অন্তর্গত। এ ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৬ হাজার ২৬০ জন।

 

জাকির বলেন, সমাজসেবার আদর্শ ও চেতনা ধারন করে এলাকার মানুষকে সন্ত্রাসমুক্ত এবং যুব সমাজকে মাদকমুক্ত রাখতে সর্বদা সচেষ্ঠ থেকেছি। গত ৫ বছরে এলাকার সকল প্রকার নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিত করে ২০ নম্বর ওয়ার্ডকে স্বচ্ছল ও সুন্দর একটি মডেল হিসাবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে নিরন্তর কাজ করেছি। নানামুখী উন্নয়ন প্রকল্প গ্রহনের মাধ্যমে ওয়ার্ডের ৮০ ভাগ জলাবদ্ধতা নিরসনে সক্ষম হয়েছি। যা গোটা নগরীতে উদাহরন সৃষ্টি করেছে।

 

ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের জন্যই ২০ নম্বর ওয়ার্ডকে জেলা প্রশাসন থেকে শ্রেষ্ঠ ওয়ার্ড হিসাবে পুরস্কৃত করা হয়েছে।
এসএম জাকির বলেন, সড়ক ও ড্রেন নির্মান, সড়ক বাতি স্থাপন সহ প্রয়োজনীয় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন কলেজ রো এলাকায় ৭টি, লেচুশাহ সড়কে ২টি, গোরস্থান সড়কে ৩টি, কলেজ এভিনিউতে ৭টি এবং বিএম কলেজ ও বৈদ্যপাড়া এলাকায় ১২টি। জাকির জানান, ২০ নম্বর ওয়ার্ডে চলমান উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহম্মেদ লেনের সড়ক ও ড্রেন নির্মান, কলেজ রোডের প্রথম গলির রাস্তা ও ড্রেন নির্মান। জাকির দাবী করেন, নগরের মধ্যে শুধুমাত্র তার ওয়ার্ডেই সড়ক বাতির পুরানো লাইট পোষ্ট পরিবর্তন করে নতুন লাইট পোষ্ট স্থপন করা হয়েছে। উন্নত ও উজ্জলতারও এলইডি লাইট লাগানো হয়েছে এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত সড়কে ৬টি সোলার ও নন সোলার এলইডি লাইট স্থপনের প্রকল্প নেওয়া হয়েছে।

এসএম জাকির হোসেন ২০ নম্বর ওয়ার্ডবাসীর প্রতি বিগত নির্বাচনে তাকে নির্বাচিত করার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করে জানান, তার ওয়ার্ডের ভোটাররা শিক্ষিত এবং সচেতন। জাকির আশাবাদী ওয়ার্ডবাসী তাদের প্রয়োজনেই আবার ঘুড়ি প্রতীকে ভোট দিয়ে তাকে নির্বাচিত করবে।

Print Friendly, PDF & Email