আমার দেশ পত্রিকার মাহমুদুর রহমানের ওপর হামলা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৮ | আপডেট: ৫:২৭:অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৮

অবরুদ্ধ করার পর দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা করেছে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। এতে তিনি গুরুতর আহত হয়েছেন। কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের সফরসঙ্গী বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (২২ জুলাই) দুপুরে কুষ্টিয়া আদালত ভবন এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে সেখানে মাহমুদুর রহমানকে কয়েক ঘণ্টা অবরুদ্ধ করে রাখে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা।

কু‌ষ্টিয়া জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি ইয়া‌সির আরাফাত তুষা‌রের মানহা‌নি এক মামলায় দুপুর ১২টার দিকে কু‌ষ্টিয়ার সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌ষ্ট্রেট আদালতের বিচারক এম. এম. মো‌র্শেদ ১০ হাজার টাকা জামান‌তে স্থায়ীভা‌বে জা‌মিন মঞ্জুর ক‌রেন।

জামিন পাওয়ার পর আদালত এলাকায় জমায়েত হয় ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা মাহমুদুর রহমানের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। কয়েক ঘণ্টা সেখানে অবরুদ্ধ হয়ে পড়েন মাহমুদুর রহমান।

এক পর্যায়ে আদালতের এজলাসে আশ্রয় নেন তিনি। দীর্ঘ সময় একই পরিবেশ বিরাজ করায় তিনি আদালতকে বিষয়টি জানান। পরে লিখিতভাবে পুলিশ প্রেটেকশনের জন্য তিনি আবেদন করেন। পরে তিনি আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর হামলা চালানো হয়। তার ওপর ব্যাপকভাবে ইট-পাথর নিক্ষেভ করা হয়। এতে তিনি মারাত্মকভাবে আহত হন।