ঢাবিতে শিক্ষক ও শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে রাবি সাংবাদিকতা বিভাগের মানববন্ধন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৮ | আপডেট: ৩:৪৩:অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৮
ঢাবিতে শিক্ষক ও শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে রাবি সাংবাদিকতা বিভাগের মানববন্ধন
রাবি প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসী  হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা । সোমবার সকাল ১১ টার দিকে শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয় রবীন্দ্র কলা ভবন সংলগ্ন সাংবাদিকতা বিভাগের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হোসাইন মিঠুর সঞ্চালনায় এসময়় বক্তব্য বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোল্লা মোহাম্মদ সাঈদ বলেন, সংবিধানে যে বাক স্বাধীনতার কথা বলা হয়েছে তা ইতোমধ্যেই লুণ্ঠিত করা হয়েছে। স্বাধীন ভাবে কথা বলতে গেলেই তাকে আক্রমণ করা হচ্ছে, হামলা করা হচ্ছে, নির্যাতন করা হচ্ছে। এ কোন সভ্য দেশের সভ্য আইন হতে পারে না।
তিনি আরও বলেন, বর্তমানে বাক স্বাধীনতার হরণ করা হয়েছে। এতে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আমি কি চিন্তা করছি বা আমার বিবেক কি বলছে এর উপরও আঘাত আসবে।
মানববন্ধনে বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী গোলাম মোস্তফা তার বক্তব্যে বলেন, আমাদের দেখা উচিত আজকের দেশের ছাত্রলীগের ভিত্তিটা কোথায়? কেন তারা এমন বর্বরচিতভাবে একজন শিক্ষকের উপর নির্লজ্জের মতো বেহায়ার মতো হাত তুলতে পারে। যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ফাহমিদুল হকের উপর আক্রমন করেছে সরকারের কাছে অনুরোধ থাকবে তাদের চেহারা চরিত্র উন্মোচন করা।’
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন মাস্টার্সের রাশেদ রিন্টু, গোলাম মোস্তফা ৪র্থ বর্ষের শিক্ষার্থী আহমেদ ফরিদ, মোল্লা মোহাম্মদ সাঈদ ও ২য় বর্ষের তানভীর আল আজাদ।
এসময় মানববন্ধনে বিভাগের বিভিন্ন বর্ষের প্রায় শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।